২কলেজ ছাত্রী নিহতর ঘটনায় ভোলার বাংলাবাজারে ৩ঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ

0
5

মো: আফজাল হোসেন :: ভোলার বাংলাবাজার এলাকায় বাস চাঁপায় কলেজের ২শিক্ষার্থীর নিহতর ঘটনার প্রতিবাদে ভোলা-চরফ্যাশন সড়ক ৩ঘন্টা অবরোধ করে মানববন্ধন এবং বিক্ষোভ করেছে স্কুল কলেজের শিক্ষার্থীরা। পরে প্রশাসন এবং সড়ক বিভাগের আম্বাশে ২দিনের জন্য অবরোধ তুলে নেয়া হয়।

 

আজ রবিবার সকাল ১০টায় থেকে ভোলার বাংলাবাজার এলাকার ভোলা-চরফ্যাশন সড়ক অবরোধ করে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। হালিমা খাতুন মহাবিদ্যালয়ের দুই ছাত্রীর বাসচাঁপায় নিহতর ঘটনায় পরিবারদের ক্ষতিপূরন, দোষীদের দৃস্টান্ত মুলক শাস্তি ও রাস্তা সংস্কারের দাবীতে অবরোধ করে। রাস্তার উপর শিক্ষা প্রতিষ্ঠানের বেঞ্চ এবং সিমেন্টের পিলার ফেলে রাস্তা অবরোধ করে। মানববন্ধন শেষে বিক্ষোভ প্রদর্শন কালে বিভিন্ন দাবী দাওয়া লেখা প্লেকার্ড বহন করে। নিহতর পরিবারদের ক্ষতিপুরন এবং দ্রুত রাস্তা সংস্কারসহ ৪দফা দাবী পুরন না হলে আগামী ২২ মার্চ পুনরায় আন্দোলন নামার হুশিয়ারী দেন আন্দোলনকারীরা। সকাল থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষকরা এসে অংশ গ্রহন করেন। বিক্ষোভ এবং মানববন্দনে বাংলাবাজার এলাকার আশপাশের শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীসহ গ্রামবাসী আন্দোলনে অংশ গ্রহন করে।

 

এদিকে সড়ক ও জনপথ বিভাগের নিবার্হী প্রকৌশলী এবং প্রশাসনের ।আম্বাসে ২২মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়।

 

উল্লখ্য,গত শুক্রবার নিজ বাসা থেকে বাংলাবাজার হালিমা খাতুন মহিলা মহাবিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্টানে অংশ নিতে আশার সময় পথে যাত্রীবাহি বাস শ্যামলী পরিবহন অটো চাপা দেয়। এতে দুই কলেজ চাত্রী রিমা আক্তার,শিখা আক্তারসহ এক ব্যবসাযী মারা যায়।

 

LEAVE A REPLY