ভোলার রাস্তায় অসহায় শ্রমজীবীদের মাঝে হেল্প এন্ড কেয়ার এর ইফতার বিতরন

0
1198

ইমতিয়াজুর রহমান/ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলা সদর রোডে অসহায়, অবহেলিত, ও সুবিধাবঞ্চিত রোজাদারদের জন্য বিনামূল্যে ইফতার বিতরনের মত এক মহতি উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে হেল্প এন্ড কেয়ার নামের একটিসামাজিক সংগঠন। ২৬ মে শনিবার বিকালে ভোলা সদর রোড বাংলাস্কুল মোড় থেকে শুরু হয়ে চক বাজার হয়ে নতুন বাজার পর্যন্ত ২০০ জন অসহায় ও সুবিধাবঞ্চিত রোজাদার মানুষের মাঝে বিনামূল্য ইফতার বিতরন করা হয়।

দ্বীপ জেলা ভোলার প্রথম সেচ্ছাসেবী সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার গড়ে ওঠে ভোলা জেলার বিভিন্ন স্কুল কলেজ এর এক ঝাক মেধাবি তরুণ তরুণীদের নিয়ে। তাদের নিজেদের পকেট খরচ দিয়ে সুবিধাবঞ্চিতদের নিয়ে বিভিন্ন প্রোগ্রাম করা হয়। অসহায়দের মাঝে এই ইফতার বিতরন টায়ো তাদের টাকায় করা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভোলা জেলা শাখার সভাপতি ও স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ ২৪ ডটনেট সম্পাদক মো: আফজাল হোসেন বলেন, হেল্প এন্ড কেয়ার নিরসন্ধেই একটি ভালো উদ্দোগ নিয়েছে।এরা সব সব ভালো কাজ করে। স্কুলে কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা নিজেদের টাকায় যেসব সামাজিক কাজ করছে তা প্রশংসার দাবী রাখে। মাদক বিরোধী কার্যক্রমসহ এই সংগঠনটি বিভিন্ন সামাজিক কাজ করেছে। সংগঠনটিকে সাহায্য সহযোগীতা করার জন্য সমাজের বিত্তবানদের এদের পাশে এগিয়ে আশা উচিত বলে আমি মনে করি।

ভোলা নিউজ ২৪ ডট নেট এর নির্বাহী সম্পাদক ও হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ বলেন পবিএ সিয়াম সাধনার মাস রমজান মাস মুসলমান হিসেবে এটা আমাদের দায়িত্ব। প্রতিটি মুসলমানদেরই উচিত সমাজের অসহায় সুবিধাবঞ্চিতদের পাশে দারানো। এটা আমাদের নিজেদের অর্থায়নে করা। আমাদের দেখে যেন অন্যেরাও উৎসাহিত হন তাই এই ছোট আয়োজন

বাংলা স্কুল মোড়ে ঢাকা গ্লাস  মোঃ লিটন বলেন আমাদের সমাজে এরকম বিরল ঘটনা খুব কম ঘটে। আজকে এই হেল্প এন্ড কেয়ার সংগঠনের তরুণ তরুণীদের এই মহত উদ্যোগ দেখে আমার দুচোখে পানি চলে এসেছে। সমাজের আমরা সবাই যদি এক হয়ে অসহায়, অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দারাই তাহলে তাদের আর কোন দুঃখ থাকবে না। এই সংগঠন এর প্রতিটা ছেলে মেয়ে সমাজের আইকন হিসেবে রইলো।

এ সময় উপস্থিত ছিলেন,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভোলা জেলা শাখার সভাপতি ও স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ ২৪ ডটনেট সম্পাদক মো: আফজাল হোসেন, হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ,সাধারন সম্পাদক সিয়াম আহমেদ,প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমাম, কার্যনির্বাহী সদস্য এম সরিফ আহমেদ,মোঃ আশিকুর ইসলাম রাকিব, মোঃ রাফছান,মোঃ ইমন ওয়াহিদ ইমন,মোঃ সিয়াম, মোঃ আসিক,মোঃ হোজাইফা প্রমুখ । এধরনের কাজ অব্যাহত থাকবে এবং ঈদকে সামনে রেখে আরো সামাজিক কাজ করবে এমনাই আশা করছে সংগঠনটি।

LEAVE A REPLY