ভোলায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহে আলমের মৃত্যুতে বানিজ্যমন্ত্রীর শোক প্রকাশ

0
493
dig

রাকিব ইদ্দিন অমি ।। ভোলার প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিত্ব অবসরপ্রাপ্ত সমবায় অফিসার মাহে আলম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। শুক্রবার (৬ এপ্রিল) বাদ আছর মরহুমের কালীবাড়ী রোডস্থ নিজ বাড়ীতে দোয়া অনুষ্ঠানে বানিজ্যমন্ত্রী উপস্থিত হয়ে তার স্মৃতিচারণ করেন। তিনি বলেন, কাজী মাহে আলম অত্যন্ত বিনয়ী, ভদ্র ও মার্জিত মানুষ ছিলেন। ভোলা সরকারী উচ্চ বিদ্যালয় পড়াকালীন সময় থেকে আমি তাকে চিনি। আমরা তার গান শুনতাম। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
দোয়া মুনাজাত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পৌর মেয়র আলহাজ্ব মনিরুজ্জামান মনির, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা প্রেস ক্লাব আহবায়ক প্রবীন সাংবাদিক এম এ তাহের, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ,অধ্যক্ষ এম ফারুকুর রহমান, সাংবাদিক হাবিবুর রহমান, সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন, পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু, এ্যাড: জুলফিকার আহমেদ, এ্যাড: মাকসুদুর রহমান, এ্যাড: নুরুল আলম নুরুন্নবী, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, কাউন্সিলর শাহে আলম, সালাহ উদ্দিন লিংকন, অতিরিক্ত পিপি কিরন তালুকদার, এ্যাড: আমিরুল ইসলাম বাছেতসহ ভোলার সর্বস্তরের জনগন। তারা এসময় দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। এছাড়াও মরহুমের মৃত্যুতে ভোলার সংস্কৃতিকর্মী, সাংবাদিক ও বিভিন্ন নেতৃবৃন্দ শোক জানিয়েছেন। তার মৃত্যুতে সামছুদ্দিন আহম্মেদ মার্কেট সমিতি আধাবেলা মার্কেট বন্ধ ঘোষনা করেন।
উল্লেখ্য, মরহুম মাহে আলম গত ৫ এপ্রিল রাত ২.১৫ মিনিটে ভোলা সদর হাসপাতালে বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন। তিনি ৪ ছেলে ও ১ কন্যার জনক। মরহুমের বড় পুত্র এ্যাডভোকেট মেজবাহুল আলম এপিপি এবং মেজো ছেলে জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আবিদুল আলম। ছোট বেলা থেকে তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি ভোলার প্রথম পত্রিকা সেজুতির সাংবাদিক ছিলেন এবং সৃজনী সংসদের একজন সংস্কৃতিকর্মী ছিলেন।

LEAVE A REPLY