যুব রেড ক্রিসেন্ট’র জাতীয় যুব কমিশন এর প্রথম সভা অনুষ্ঠিত

0
385

প্রেস রিলিজ ॥ ঢাকায় দক্ষিন এশিয়া রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির সমূহের মধ্যে বাংলাদেশে সর্ব প্রথম জাতীয় যুব কমিশন গঠন করা হয়। কমিটির প্রথম সভা সোমবার (২ এপ্রিল) দুপুরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরের হল রুমে অনুষ্ঠিত হয়।
সারা দেশের ৬৯ টি ইউনিট থেকে বাছাই করে পরীক্ষার মাধ্যমে ১১ জনকে নিয়ে সর্ব প্রথম এই যুব কমিশন গঠন করা হয়।
প্রথম সভার অনুষ্ঠানিক কার্যক্রমের উদ্ধোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন- সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ উদ্দিন,যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক শিকদার মোকাদ্দেস আহম্মদ তুহিন সহ সোসাইটির বিভিন্ন কর্মকর্তা বৃন্দ। সভায় সবার কন্ঠ ভোটে যুব কমিশন এর “চেয়ার” নির্বাচিত হন সোসাইটির জাতীয় সদর দপ্তরের যুব প্রধান মো: রাকিবুল আলম রাব্বি ও ভাইস-চেয়ার নির্বাচিত হন মো: ইলাহী রওশন আনন্দ । কমিটির অন্যান্য সদস্যরা হলেন- তানজিম হাসান (মানিকগজ্ঞ),আদিল হোসেন তপু(ভোলা), মো: মিনহাজুল আবেদীন( সিলেট)নুজহাত তাবাসসুম তাসফি( নেত্রকোনা), চয়ন প্রনব দাস( যশোর), মো: আল-আমিন সরদার( বাগেরহাট), মো: রেজওয়ান ইসলাম সাগর (কুড়িগ্রাম), মুহাম্মদ আরাফাত হোসেন (চট্রগাম), নাহিদ নাজিয়া নোয়াখালী)।
সোসাইটর নব গঠিত প্রথম জাতীয় যুব কমিশনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার। এসময় তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন, আত্মমানবতার সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সর্বদা কাজ করে যাচ্ছে। এই কাজের সর্বত্র আলো ছড়াচ্ছে যুব সদস্যরা। তাই যুব সদস্যদের নিয়ে দক্ষিন এশিয়া রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির সমূহের মধ্যে বাংলাদেশে সর্ব প্রথম জাতীয় যুব কমিশন গঠন করায় আমি আনন্দিত। যুব নেতৃত্ব বিকাশে দেশ ও সোসাইটির ভাবমূর্তি তুলে ধরবে জাতীয় যুব কমিশন বলে মনে করেন সোসাইটির চেয়ারম্যান।

LEAVE A REPLY