ভোলায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

ভোলায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

0
495

ভোলা নিউজ ২৪ ডটনেট :আদিল হোসেন তপু:শিশু কিশোরদের প্রতিভা বিকাশ ও মুক্তিযুদ্ধাদের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরা ও মুক্তিযুদ্ধের চেতনায় শিশুদের উজ্জবিত করার লক্ষ্য নিয়ে ভোলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগীতার জেলা পর্যায়ে বাছাই প্রতিযোগীতা-২০১৮ প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।
শনিবার(২৫মার্চ) দুপুরে ভোলা জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত শহরের বাংলা স্কুল মাঠে ভাসানী মে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও তরুন শিল্প উদ্যোক্তা মইনুল হোসেন বিপ্লব।
প্রতিযোগিতার ৪টি গ্রুপে ৪০টি ইভেন্টে ১২০ জন মাঝে এই পুরষ্কার বিতরন করা হয়।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা জেলা চেম্বার অব কমার্স এর পরিচালক মো: শফিকুল ইসলাম,সাবেক জেলা শিক্ষা অফিসার প্রান গোপাল দে, ভোলা টাউন কমিটি মাধ্যামিক বিদ্যালয় (বাংলা স্কুল)এর প্রধান শিক্ষক মেহেদী হাসান, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক অমিতাভ রায় অপু প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- ভোলা জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি গালিব ইবনে ফেরদৌউস, সিনিয়র সহ-সভাপতি নাজমুল হুদা মিঠু, সাধারন সম্পাদক আদিল হোসেন তপু ও যুগ্ন-সম্পাদক ইভান তালুকদার ।
এসময় উপস্থিত ছিলেন- ভোলা জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার তথ্য ও প্রচার সম্পাদক শাহরিয়ার জিলন.আযিম, রামিম, সাদ্দাম হোসেন, প্রিন্স,আকাশ,সাকিল প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তরুন শিল্প উদ্যোগতা মইনুল হোসেন বিপ্লব বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রয়োজন সোনার মানুষ। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আমাদেরকে সোনার মানুষ গড়ে তুলতে হবে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেশপ্রেম এই প্রজন্মের মাঝে তুলে ধরার লক্ষ্যে এই সাংষ্কৃতিক প্রতিযোগিতা যথেষ্ট ভূমিকা পালন করবে। আগামী দিনে শিশুদের যোগ্য নগিরিক হিসেবে গড়ে তোলার জন্য লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডেও যুক্ত করতে হবে।
এসময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে না পারলে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সফল করা সম্ভব নয়। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা যে আয়োজন করবে করছি তার পাশে সব সময় আমি থাকবো বলে তিনি আশা ব্যক্ত করেন।
উল্লেখ্য,ড. নীলিমা ইব্রাহিম প্রস্তাবিত বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা প্রবর্তিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন তথা ২৫তম জাতীয় বঙ্গবন্ধু শিশু দিবস পালন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা ভোলা জেলা কমিটি শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগীতার বাছাই প্রতিযোগিতার আয়োজন করেন। আগামী মে মাসে জেলা পর্যায়ের চ্যাম্পিয়ান ও রানর্সআপ নির্বাচিতরা ঢাকাতে চুড়ান্ত প্রতিযোগিতায় অংশ গ্রহন করা সুযোগ পাবে। এতে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা সম্ভাবনা রয়েছে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ।

 

NO COMMENTS

LEAVE A REPLY