তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচন- নৌকায় ফজলু,ধানে মিন্টু,বিদ্রোহী দুলাল

0
365

রফিক সাদী, তজুমদ্দিন ॥ আগামী ২৯ মার্চ ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের উপনির্বাচনের তারিখ ঘোষনা করেছেন নির্বাচন কমিশন। আওয়ামী লীগ ও বিএনপিতে একাধিক প্রার্থী থাকলেও দু’দলই তাদের প্রার্থী তালিকা চুড়ান্ত করেছে।
দলীয় সুত্র জানায়, উপজেলা চেয়ারম্যান পদে কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন কমিটি তজুমদ্দিন উপজেলা সাধারণ সম্পাদক ও শম্ভুপুর ইউপি চেয়ারম্যান ফজলুল হক দেওয়ানকে দলীয় প্রার্থী চুড়ান্ত করে নৌকা প্রতিকে নির্বাচন করার জন্য মনোনয়ন দিয়েছেন।
বিএনপি দলীয় সুত্র জানায়, উপজেলা বিএনপির সহসভাপতি ও চাঁদপুর ইউপি সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা মিন্টু মিয়াকে ধানের শীষ প্রতিকে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড বিএনপি প্রার্থী হিসাবে মনোনয়ন দিয়েছেন।
এদিকে নিজেকে বিদ্রোহী প্রার্থী হিসাবে ঘোষনা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান নাসিরউদ্দিন দুলাল। দলীয় প্রাথীর বিরুদ্ধে অনাস্থা ঘোষনা করে তাকে মনোনয়ন দিতে জনমত গঠন করতে সভা সেমিনার অব্যাহত রেখেছেন তিনি।
আওয়ামী লীগে আরো যারা মনোনয়ন চেয়েছিলেন তারা হলেন, ভোলা জেলা পরিষদ সদস্য ও তজুমদ্দিন আ’লীগ সাংগঠনিক সদস্য ওবায়দুল্লাহ নাসিম হাওলাদার, উপজেলা আ’লীগ সভাপতি ও চাঁদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল আলম জাহাঙ্গীর, সাবেক উপজেলা চেয়ারম্যান ও শিল্পপতি মোশারফ হোসেন দুলাল, সাবেক উপজেলা চেয়ারম্যান এম এ কাশেম।
উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়,মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ আগামি ১ মার্চ। এছাড়াও অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা যাবে। রির্টানিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ৪ ও ৫ মার্চ। প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ।
উল্লেখ গত ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অহিদউল্লাহ জসিমের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হওয়ায় উপনির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY