ভোলায় ঘূর্ণিঝড়ের প্রভাবে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৫ হাজার

0
19

ভোলা নিউজ২৪ডটকম।। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার বিভিন্ন নদ-নদীর পানি স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট বৃদ্ধি পেয়েছে। জেলার চরফ‌্যাশন উপজেলার দুই ইউনিয়নের ছয়টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় পাঁচ হাজার মানুষ।

ভোলার চরফ‌্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের নিম্নাঞ্চলের তিনটি গ্রাম ও চর মানিকা ইউনিয়নের তিনটি গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়া পানিতে ভেসে গেছে পুকুর ও ঘেড়ের মাছ। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

ঢালচর ইউনিয়নের চেয়ারম‌্যান মো. সালাম হাওলাদার ও চর মানিকা ইউনিয়নের চেয়ারম‌্যান শফিউল্লাহ হাওলাদার বিষয়টির সত‌্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার (২৫ মে) ভোরের দিকে অতি জোয়ারের কারণে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পুকুর ও ঘেড়ের মাছ ভেসে গেছে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পানিবন্দি কয়েকজন জানান, ভোরের দিকে তারা ঘুমাচ্ছিলেন। ওই সময় হঠাৎ শো শো শব্দে জোয়ারের পানি বাড়িতে ডুকে ঘর তলিয়ে গেছে। পুকুর ও ঘেড়ের মাছ ভেসে গেছে। তারা পানিবন্দি হয়ে পড়েছেন।

ভোলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) উপ-পরিচালক আব্দুল রশিদ বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে নিম্নাঞ্চলের বেশ কয়েটি গ্রাম প্লাবিত হবার খবর পাওয়া গেছে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে ভোলার বিভিন্ন উপজেলায় বৃষ্টিপাত হয়েছে। এছাড়া হালকা বাসাত বইছে।

LEAVE A REPLY