ভোলায় নানা কর্মসূচীর মধ্যে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসের কর্মসূচী পালন করেছে সর্বস্তরের মানুষ

0
20

ভোলা নিউজ২৪ডটকম।।ভোলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসের নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালন করা হয়। সকালে সরকারের নির্দেশনা অনুসারে ভোলা জেলা প্রশাসন এর আয়োজনে স্বল্পপরিসরে যথাযোগ্য মর্যাদায় উপদযাপন করা হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস। সকাল ৮ টায় ভোলা জেলা গজনবী স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তলোন করেন ভোলার নবাগত জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। এছাড়াও উপস্থিত ছিলেন, ভোলার জেলা ও দায়ারা জজ এ বি এম মাহমুদুল হক, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকতর্তা মোহাম্মদ মিজানুর রহমান প্রমুখ। পরে সীমিত আয়েজনে কুচকাওয়াজ ও মার্চপাস্ট পরিদর্শন করেন।
এসময় জেলা প্রশাসক বলেন,করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার আহŸান জানান। এসময় তিনি আরো বলেন,মহান মুক্তিযুদ্ধে আমরা পাকিস্তানি হানাদার বাহিনীকে হারিয়ে স্বাধীনতা অর্জন করেছি। এবার আমাদের যুদ্ধ করোনা ভাইরাসের বিরুদ্ধে। সবার সম্মিলিত প্রচেষ্টায় এবারও এই যুদ্ধে আমরা জয়লাভ করবো।
এর আগে সূর্য উদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে মহান এর পর ভোর ৬ টায় ভোলা জেলা প্রশাসক চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্বে ফুল দিয়ে ভোলা জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,মুক্তিযোদ্ধা সংসদ,আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক সংগঠন, বিভিন্ন দপ্তরসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানিয়েছে।
এসময় শহীদদের স্মরনে নিরবতা পালন করে দোয়া মুনাজাত করা হয়। এছাড়াও ভোলা যুগীরঘোল এলাকায় শহীদ মুক্তিযোদ্ধাদের বদ্ধভূমিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও দিন ব্যাপী জেলা প্রশাসন ও ভোলা জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY