বঙ্গবন্ধুকে চেনাতে ভোলায় ‘হেল্প এন্ড কেয়ার’র প্রামান্যচিত্র প্রদর্শন

0
12

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটকম।।সুবিধাবঞ্চিত শিশুদের ‘হেল্প এন্ড কেয়ার’ চিনালো বাংলাদেশের স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ৭ই মার্চের ভাষণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চেনাতে সামাজিক সংগঠন ‘হেল্প এন্ড কেয়ার’ ভোলা সদরের ধনিয়া বেড়িবাধঁ এলাকায় প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে।

রবিবার (৭ই মার্চ) সন্ধ্যায় ভোলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলি বেঁড়িবাধ এলাকায় সাইক্লোন সেল্টারের নিচে হেল্প এন্ড কেয়ার প্রতিষ্ঠিত সুবিধাবঞ্চিত শিশুদের ‘আনন্দ পাঠশালা’ স্কুলে এই ব্যতিক্রমী প্রমান্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে। ২ ঘন্টা ব্যাপি ৭ মার্চের ভাষণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী তুলে ধরা হয়।


এসময় উপস্থিত ছিলেন, সামাজিক সংগঠন ‘হেল্প এন্ড কেয়ার’র প্রতিষ্ঠাতা সভাপতি ও জনপ্রিয় অনলাইন ঢাকা পোস্ট এর জেলা প্রতিনিধি রাকিব উদ্দিন, সংগঠনের নির্বাহী সদস্য জিটিভির জেলা প্রতিনিধি হেলাল উদ্দিন গোলদার, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, দৈনিক আজকের ভোলার সহ-সম্পাদক এম শাহরিয়ার জিলন, সংগঠনের সদস্য মোঃ তারেক প্রমুখ।


এসময় সামাজিক সংগঠন ‘হেল্প এন্ড কেয়ার’র প্রতিষ্ঠাতা সভাপতি রাকিব উদ্দিন বলেন, এই দিনটি আমাদের জন্য অত্যন্ত স্মরণীয় একটি দিন। ১৯৭১ সালের এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন। ২০১৭ সালে বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ অন্তর্ভূক্ত হয়ে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে।কিন্তু ৭ই মার্চের ইতিহাস জানেনা এই মেঘনাপাড়ের সুবিধাবঞ্চিত শিশুরা। তাই তাদেরকে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ইতিহাস জানাতে আমরা হেল্প এন্ড কেয়ারের পক্ষ থেকে এই ব্যতিক্রমী আয়োজন করি।

এই ভাষণের মাধ্যমে বাঙালি জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেন। এই ভাষণের মধ্য দিয়ে তৎকালীন সাড়ে ৭ কোটি মুক্তিকামী বাঙালির আশা-আকাংখার প্রতিফলন ঘটে।

LEAVE A REPLY