আনন্দ-উল্লাসে সাগরকন্যা মনপুরায় পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের ‘আনন্দ ভ্রমন’ উদযাপন

0
16

এম শাহরিয়ার জিলন,ভোলা নিউজ২৪ডটকম॥আনন্দ আড্ডা, সংগীত পরিবেশন, ড্যান্স, কবিতা আবৃতি, আনন্দভোজের মধ্যদিয়ে ‘আনন্দ ভ্রমন-২০২১’ উদযাপন করেছে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সদস্যরা। সংগঠনের সদস্যদের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয় আনন্দ ভ্রমন-২০২১। একে অপরের সাথে কুশল বিনিময় ও খোশগল্পের মধ্যদিয়ে আনন্দ ভ্রমনকে মাতিয়ে রাখেন। শনিবার (৩০ জানুয়ারী) রাত ১২টায় প্রায় দেড় শতাধিক সদস্যদের নিয়ে ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ সাগরকন্যা মনপুরার উদ্দেশ্যে রওনা দেয়। সারাদিন প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা সাগরকন্যা মনপুরার অপরুপ দৃশ্য উপভোগ করে ৩১ জানুয়ারী রাত ৮টায় ভোলার ইলিশা লঞ্চ ঘাটে এসে আনন্দ ভ্রমনের সমাপ্তি ঘটে। পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত আনন্দ ভ্রমনে গিয়ে সুন্দর ও প্রাকৃতিক অপরুপ সৌন্দর্য্য উপভোগ করতে পেরে অতিথিরা অন্যরকম আনন্দ প্রকাশ করেন।
পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের আয়োজনে ‘আনন্দ ভ্রমন-২০২১’ এ উপস্থিত ছিলেন, কৃষকলীগ ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মোঃ আবদুল হালিম খান, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, গুলশান থানা কৃষকলীগের সভাপতি মনোয়ার হোসেন বাবু, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বনি আমিন পিন্টু, যুগ্ম সম্পাদক মোঃ ইব্রাহিম সুমন, নুরে আলম, সাংগঠনিক সম্পাদক এম শাহরিয়ার জিলন, সদস্য মোঃ লিটন, বাবলু, রুবেল, বাপ্পী, ফটোসাংবাদিক অংকুর রায়সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।
৩০ জানুয়ারী রাত ১২টায় সদস্যরা লঞ্চে উঠে যার যার আসন গ্রহণ করেন। এরপর সদস্যরা একে অপরের সাথে কুশল বিনিময় ও খোশগল্পে মেতে উঠেন। ভ্রমনপিপাসু সদস্যদের মধ্যে কেউ গান পরিবেশন, কেউবা নৃত্য পরিবেশন, আবার কেউ কবিতা আবৃত্তি করে সারা রাত আনন্দের মধ্যে কাটিয়ে দেন। সকাল ৭টায় লঞ্চ মনপুরার ল্যান্ডিংস্টেশনে নোঙ্গর করে। পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সদস্যরা সকালে ভুনাখিচুরি খেয়ে একে একে বেরিয়ে পড়েন অপরুপ সৌন্দর্য্যে ঘেরা সাগরকন্যা মনপুরা দেখার জন্য। প্রাণী ও উদ্ভিদ সম্পদের বৈচিত্রে ভরপুর মনপুরা দ্বীপে ঘুরে ভ্রমণ পিপাসু যুব সদস্যরা মুগ্ধতার সাথে উপভোগ করেন, শীত মৌসুমে এই দ্বীপে আসা চরাঞ্চলের অতিথি পাখির উড়ে বেড়ানো, হরিনের ছোটাছুটি, সুবিশাল নদীর বুক চিরে ছুটে চলা জেলে নৌকা, ঘুরে বেড়নো মহিষের পাল আর আকাশ ছোঁয়া কেওড়া বাগান। এসব অপরুপ মনোমুগ্ধকর দৃশ্য আনন্দ ভ্রমনে আসা সদস্যদের মন ছুঁয়ে যায়। এরপর সকল সদস্যদের নিয়ে যাওয়া হয় মনপুরার অন্যতম ভ্রমনস্পট ‘মনপুরা দখিন হাওয়া সী-বিচে’। সেখানে গিয়ে সদস্যরা কক্সবাজার ও কুয়াকাটার মতো এক অন্যরকম দৃষ্ট উপভোগ করেন। প্রায় দেড় ঘন্টা সেখানে অবস্থান করে যে যার মতো ফটোসেশনে ব্যস্ত সময় পার করেন। আনন্দ, উল্লাসে দখিন হাওয়া সী-বিচে দীর্ঘক্ষণ কাটানোর পর বেলা ১২টার দিকে সবাই লঞ্চের উদ্দেশ্যে রওনা দেয়। এরপর দুপুরের আনন্দভোজে অংশগ্রহণ করেন যুব সদস্যরা। বিকাল ৩টায় বাড়ি ফেরার উদ্দেশ্যে লঞ্চ সাগরকন্যা মনপুরাকে বিদায় জানিয়ে রওনা দেয়। ফেরার পথে সদস্যরা গান ও নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে পুরো অনুষ্ঠানকে মনোমুগ্ধ করে রাখেন। বিকালে সবাইকে নাস্তা দেওয়া হয়। রাত ৮টায় ইলিশা ঘাটে ফেরার মধ্য দিয়ে সামাজিক সংগঠন ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ এর আয়োজনে ‘আনন্দ ভ্রমন-২০২১’ এর সমাপ্তি ঘটে।
পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন বলেন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন আত্মমানবতার সেবায় কাজ করার লক্ষ্যে নিয়ে ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে এই সংগঠনের পক্ষ থেকে সকল সদস্যদের সহযোগিতায় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এরই ধারাবাহিতায় পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের আয়োজনে আমরা মনপুরার উদ্দেশ্যে আনন্দ ভ্রমন-২০২১ সদস্যদের নিয়ে উদযাপন করেছি। আগামী দিনেও আমাদের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন, যেসব সদস্যদের অক্লান্ত পরিশ্রমে এই আনন্দ ভ্রমন সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে তাদেরকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। এছাড়াও যারা এই ভ্রমনে অংশগ্রহণ করে আমাদেরকে আনন্দিত করেছেন তাদেরকেও পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

LEAVE A REPLY