যাত্রীসেবার মান নিশ্চত করে ব্যবসা সফল করতে দৃঢ় প্রতিজ্ঞ – আব্দুস সালাম

0
144

ভোলা নিউজ২৪ডটকম।।হোটেল কন্টিনেন্টালে মিলনমেলা যাত্রীদের উন্নত মানের সেবা নিশ্চিতের মাধ্যমে ব্যবসা পরিচালনা করার দৃঢ় প্রত্যায় নিয়ে কাজ করে যাবে এম ভি মনামী লঞ্চ।

১ জানুয়ারি’২১ শুক্রবার হোটেল কন্টিনেন্টালে এম ভি মনামী লঞ্চের নতুন বছরের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালাম শিপিং লাইন্স লিঃ এর চেয়ারম্যান আব্দুস সালাম এ দৃঢ় প্রত্যয়ের কথা ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, দেশে এই প্রথম আধুনিক বিশ্বের অনেক গুলো সুবিধা এই লঞ্চে রয়েছে। তাই যাত্রীবাহী লঞ্চ সেক্টরে সেরা সার্ভিস এমভি মানামী প্রদান করায় যাত্রীদের কাছে ইতোমধ্যে জনপ্রিয়তার শীর্ষে উঠেছে এই নৌযানটি। বিশেষ করে আমরা করোনার সময়ও এম ভি মনামী লঞ্চের সকল স্টাফদের বেতন ঠিক সময়ে পরিশোধ করেছি আমরা।

সালাম শিপিং লাইন্স লিঃ এর এম ডি এবং সিইও জনাব ফিরোজ আলম তিনি তাঁর নাতিদীর্ঘ বক্তব্যে মানামীর পথচলার ইতিহাস তুলে ধরে বলেন- সরকারের উন্নয়ন কাজে মানামী আজ অংশিদার। পরিবেশ রক্ষায় মানামী নিয়েছে নদীতে কোন প্রকার ময়লা না ফেলার কার্যকরী পদক্ষেপ। যাত্রীদের জান-মালের নিরাপত্তার কথা চিন্তা করে পুরো লঞ্চকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ডেকযাত্রীদের সুবিধার্থে ডেকে রাবার ম্যট বিছানো হয়েছে। মানামীই এক মাত্র দাবী করতে পারে- কেবিন করিডোরে ডেকযাত্রী নেয়া হয় না। করোনাকালীন সরকার ঘোষিত সামাজিক দূরত্ত্ব নৌ-সেক্টরে এক মাত্র কঠোরভাবে পালন করে যাত্রীসেবা নিশ্চিত করেছে। নৌ-সেক্টরে মানামীর আগমনের মধ্যদিয়ে নব-যুগের সূচনা হয়েছে। যাত্রীসেবা নিশ্চিত করণের মাধ্যমে ব্যবসায় সফল হতে চায় মানামী। করোনাকালীন অন্যান্য লঞ্চ মালিকরা যেখানে স্টাপদের নিয়মিতভাবে খোরাকী প্রদান অব্যহত রাখতে হীমসিম খাচ্ছে, সেখানে মানামী লঞ্চ কর্তৃপক্ষ নিজেদেরকে কর্মী বান্ধব মানবিকতার পরিচয় দিতে সক্ষম হয়েছে। সকল স্টাপদের শতপার্সন বেতন-বোনাস প্রদান নিঃশ্চিত করেছপ। মানামী আজ সবার কাছে সমাদৃত। মানামী একটি ব্রান্ড- উন্নয়নের রোল মডেল।

দেশের নৌ-সেক্টরে স্টাফদের অগ্নি নির্বাপক প্রশিক্ষণ দেয়ার বিরল ঘটনা উল্লেখ করে ফিরোজ আলম আরো বলেন- মানামী লঞ্চ গর্ব করে আজ বলতে পারে- এ দেশের নৌ-সেক্টরে কেবল মাত্র মানামীই তার স্টাপদেরকে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ দিয়ে যাত্রীদের জান-মাল রক্ষায় প্রশিক্ষিত করে তুলেছে।

সিইও জনাব ফিরোজ আলম মানামী লঞ্চের মাস্টার-ড্রাইভার, ডেকক্রু, কেবিনক্রু, টিকিট এক্সিকিউটিভ সর্বোপরি সুপারভাইজারসহ সকল স্টাপদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সালাম শিপিং লাইন্স কর্তৃপক্ষের ভাইস চেয়ারম্যান সেলিম শরীফ বলেন, আমরাই প্রথম নৌযানগুলোর মধ্যে লঞ্চ স্টাফদের ড্রেস, স্টাফদের উন্নত মানের প্রশিক্ষণ, প্রত্যেক মাসে কেবিন ক্রুদের সেবার মানের ওপর ভিত্তি করে কেবিন ক্রু অফ দা মান্থ, ডেক ক্রু অফ দ্যা মান্থ এবং এক বছরের সেবার মানের ওপর ভিত্তি করে কেবিন ক্রু অফ দ্যা ইয়ার সম্মাননা প্রদান করছি।

তিনি আরও বলেন, যাত্রীদের সেবার মাধ্যমেই ইতোমধ্যে বাংলাদেশের প্রথম অবস্থান অধিকার করেছে আমাদের এম ভি মনামী লঞ্চ। এছাড়াও বিআইডব্লিউটিএকেও সার্বিক সহযোগিতা করায় বিশেষভাবে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে সালাম শিপিং লাইন্স লিঃ এর ডায়রেক্টর ইসমত আরা মৌসুমী ও আহমদ জাকি অনুপম সহ কোম্পানির সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানামী লঞ্চের যাত্রী সেবা নিয়ে দেখানো হয় স্থির চিত্র ভিডিও এবং নতুন বছরের থিম সং।

জানা যায়, এম ভি মনামী লঞ্চে প্রত্যেক মাসে কেবিন ক্রুদের সেবার মানের ওপর ভিত্তি করে ‘কেবিন ক্রু অফ দা মান্থ’ সম্মাননা দেয়া হয়। আর এক বছরের সেবার মানের ওপর ভিত্তি করে কেবিন ক্রু অফ দা ইয়ার দেয়া হয়।

এম ভি মনামী লঞ্চ যাত্রীদের সেবার মান বৃদ্ধির জন্য গত ২৩ ডিসেম্বর মানামী কেবিন ক্রুদের ‘ কেবিন ক্রু অফ দা ইয়ার ‘ সম্মাননা দিয়েছে মানামী কতৃপক্ষ।

নবেম্বর মাসের ’কেবিন ক্রু অফ দ্যা মান্থ’ এবং ’ডেক ক্রু অফ দ্যা মান্থ’ হিসেবে যথাক্রমে মোঃ রেজাউল ও মোঃ বাদলকে পুরস্কৃত করা হয়। একই সাথে ২০২০ সালের ’কেবিন ক্রু অফ দ্যা ইয়ার’ হিসেবে মোঃ রায়হানকে পুরস্কৃত করা হয়েছে। পুরস্কার হিসেবে বিজয়ীদেরকে নগদ অর্থসহ ব্যাজ, সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। এরই সাথে তৃতীয়বারের মতো ডেক ক্রু অফ দ্যা মান্থ হিসেবে বিজয়ী হওয়ায় মোঃ বাদলকে ঢাকা-বরিশালের বিমানের রিটার্নসহ টিকিট প্রদান করা হবে এবং কেবিন ক্রু অফ দ্যা ইয়ার বিজয়ী মোঃ রায়হান পায় ঢাকা-কক্সবাজার বিমানের রিটার্ণ টিকেটসহ হোটেলের থাকার সুবিধা।

মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পাঁচ তারকা হোটেলে সালাম শিপিং লাইন্সের মিলন মেলার দিন ব্যাপি আয়োজন শেষ হয়।

LEAVE A REPLY