কোনো আলেম আ’লীগ-বিএনপি করতে পারে না – ভোলায় মুফতি ফয়জুল করীম

0
1272

ইকরামুল আলম,ভোলা নিউজ ২৪ ডটনেট: ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, কোনো আলেম যে আল্লাহকে বিশ্বাস করে সে কখনও আওয়ামী লীগ-বিএনপি এক কথায় খোদাদ্রোহী কোনো শক্তিকে সাপোর্ট দিতে পারে না। যদি কোনো আলেম খোদাদ্রোহী শক্তিকে সাপোর্ট করে সে কোনো অবস্থাতেই আলেম হতে পারে না। শনিবার বিকেলে ভোলা প্রেসক্লাবে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলা কর্তৃক আয়োজিত ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শুধু নামাজ-রোজার মধ্যে ইসলাম সিমাবদ্ধ নয়। এর সাথে জিহাদ, রাজনীতি সব মিলিয়েই হলো ইসলাম। কেন না আল্লাহর রসূল (সঃ) তার ৬৩ বছল জীবনে ইসলামরে দাওয়াত থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সব কিছুই করে করে গেছেন। তাই আমাদেরকেও তাঁর পরিপূর্ণ অনুস্মরণ করতে হবে।
আলেমদের উদ্দেশ্যে মুফতি ফয়জুল করীম বলেন, আলেমদেরকেই ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য চেষ্টা করতে হবে। বাংলাদেশে যারা আল্লাহকে সিজদা করে তারা যদি ইসলামকে ভোট দেয় তাহলে ইসলামই ক্ষমতায় আসবে। তাই শুধু ধর্ম পালন করলেই ইসলাম পালন করা হয় না। ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও রাষ্ট্রীয় জীবনসহ সকল ক্ষেত্রে আল্লাহর হুকুম পালন করাই হলো ইসলাম। আগামীতে নির্বাচনে সকল আলেম ও মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইসলামী শক্তিকে ক্ষমতায় আনার আহবান জানান তিনি।
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলার আহবায়ক মুফতি ইয়সিন নবীপুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ভোলা জেলার যুগ্ম আহবায়ক মাও. আবুল বাসার আ. রহিম, ভোলা আলিয়ার প্রধান মুফতি আহমদ উল্লাহ, গোরস্থান মাদ্রাসার শিক্ষা সচিব মাও. আবুল হাসান, ইসলামী আন্দোলন ভোলা জেলার সহ-সভাপতি মাও. তাজউদ্দিন, সাধারন সম্পাদক মাও. তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মাও. ইউছুফ আদনান, ইসলামী শ্রমিক আন্দোলনের ভোলা জেলা সাধারণ সম্পাদক মাও. গোলাম মোরশেদ, ইসলামী আন্দোলন ভোলা পৌর সভাপতি মাও. আতাউর রহমান প্রমুখ।
ওলামা সমাবেশে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসলামী আন্দোলন ভোলা-১ আসনের প্রার্থী মুফতি ইয়াসিন নবীপুরী, ভোলা-২ আসনের এ্যাডভোকেট হাসনাইন আহমেদ সুজন, ভোলা-৩ আসনের মাও. মোসলেহ উদ্দিন, ভোলা-৪ আসনের এ্যাডভোকেট মাও. মুহিব উল্লাহসহ বিভিন্ন আলেম-ওলামারা উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY