ভোলায় মাস্ক না পরায় ৭জনকে জেল,সচেতন করতে চলছে মাইকিং

0
85

রাকিব উদ্দিন অমি।।  ভোলায় করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সরকারি নির্দেশনা অমান্য করায়,সামাজিক দূরত্ব না মানায় এবং মাস্ক না পড়ায় ৭জনকে ৫দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালে ভোলা সদরের ভোলা লক্ষ্মীপুর সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবি আবদুল্লাহ খান। নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন,করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষকে সচেতন করতে ভোলা সদর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় এবং মুখে মাস্ক না পরায় ৭জনকে ৫দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শহর ও শহরতলিতে করোনা ভাইরাস সম্পর্কে সাধারন মানুষের মাঝে সচেতনতা সৃস্টির লক্ষে সচেতনমুলক মাইকিং করতে দেখা গেছে। তবে শহরতলির একটি রাস্তায় মোবাইল কোর্ট পরিচালনা করে জেল দেয়ার বিষয়টিপ্রশাসন দেখছেন সচেতনতা করা সম্পর্কে। তবে শহরের চিত্র সম্পুর্ন আলাদা। শহরের হাট-বাজার,ব্যবসা প্রতিষ্ঠান কিংবা দোকানপাট কোথাও কার মুখে দেখা যায় মাস্ক। সচেতন মহলের দাবী হচ্ছে এখনই কঠোর না হলে বিপর্যয় হতে পাড়ে।

জেলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন,করোনাকালিন সবাইকে অবশ্যই মাস্ক পরতেই হবে। এজন্য আমরা মোবাইল কোর্ট এর মাধ্যমে অভিযান শুরু করেছি। এইঅভিযান অব্যাহত থাকবে। ৭জনকে জেল দেয়া হয়েছে। মানুষ নিজের ও সমাজের জন্য সচেতন হতে হবে। না হলে প্রশাসন আরো কঠোর হবে।

LEAVE A REPLY