ভোলার ভেদুরিয়ায় শিশু সুরক্ষা ব্যবস্থা শক্তিশালী করনে ওরিয়েন্টেশন সভা

0
425

ভোলা প্রতিনিধি ॥ভোলার ভেদুরিয়ায় শিশু সুরক্ষা ব্যবস্থা
শক্তিশালী করনে ওরিয়েন্টেশন সভা ভোলার ভেদুরিয়া ইউনিয়নে শিশু সুরক্ষা ব্যবস্থা শক্তিশালী করনের লক্ষ্য নিয়ে শিশু বিকাশ,শিশু আইন-২০১৩ এবং শিশু সহায়তায় হেল্প লাইন-১০৯৮ বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার(২৫ এপ্রিল) সকালে ওরিয়ান্টেশনের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজল ইসলাম মাষ্টার।
সম্মনিত শিশু বিবাহ রোধ কর্মসূচী ( আইইসিএম) প্রকল্পের আয়োজনে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ এর সহযোগীতায় ওরিয়ান্টেশনে বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, শিক্ষক, ঈমাম,কাজী,সমাজকর্মী, আনসার ভিডিপির সদস্য, অভিভাবক, কিশোর-কিশোরীদের অংশ গ্রহনে দিন ব্যাপী এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন- মহিলা বিষয়ক এর প্রশিক্ষক নুরসাত জাহান ও আমেরুন নেসা। এসময় উপস্থিত ছিলেন-আইইসিএম প্রকল্পের ভোলা সদর উপজেলা টেনিং এন্ড মনিটরিং অফিসার মো: মনিরুল ইসলাম,এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন তপু, ইউনিয়ন কো-অর্ডিনেটর সুলতানা বেগম,মো: ইব্রাহীম প্রমুখ।
প্রশিক্ষনে শিশুদের সুন্দর ভাবে বেরে উঠার জন্য অভিভাবকদের করনীয়,শিশু অইন-২০১৩ সম্পর্কে বুঝানো হয়। পাশাপাশি শিশুর আইনগত সেবা নিশ্চিত করার লক্ষ্যে সরকার শিশু সুরক্ষা বিষয়ক হেলপ লাইন চালু করেছে। নির্যাতিত শিশু নিজে বা অন্য যে কেউ, যে কোনো অপারেটর বা ল্যান্ড ফোন থেকে ১০৯৮ নম্বরে কল দিয়ে সহযোগিতা পাবে এখন থেকে। এছাড়াও দেশের যেকোন প্রান্ত থেকে কোন শিশু বাল্য বিবাহ বা কোন নির্যাতন ও শোষনের শিকার হলে শিশু নিজে বা যে কেউ সহায়তা চাইতে পারবে বলে জানানো হয়।

LEAVE A REPLY