ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে: তোফায়েল আহমেদ

0
112

অমি আহমেদ,ভোলা নিউজ২৪ডটকম।। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সাংসদ আলহাজ্ব তোফায়েল আহমেদ বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন হতে পারে না। তাই বর্তমানে দেশে চলমান ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ ব্যাপারে কোনো দলমত নেই। যে অপরাধ করবে সেই অপরাধী। সকলের উচিত এব্যাপারে ঐক্যবদ্ধ হওয়া।

রবিবার দুপুরে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।তিনি আরো বলেন, ধর্ষণ ইস্যু নিয়ে রাজনীতি করার কিছু নেই। এব্যাপারে কাউকে ব্লেইম দেয়া উচিত নয়। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের বিষয়ে সর্বোচ্চ সাজা মৃত্যুদ- করার কথা বলেছেন। আশা করি শীগ্রই তা পাশ হবে। একই সাথে যারা মিথ্যা মামলা করে অন্যের ইজ্জত নষ্ট করতে চায় তাদের ব্যাপারেও ব্যবস্থা নেয়া হবে।


আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত দারির্দ্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ। আর সেই স্বপ্ন আজ বাস্তব। যার কারনে আজ আমরা ডিজিটাল মাধ্যমে ঘরে বসে একে অপরের সাথে ভিডিওতে কথা বলতে পারছি। আমরা এখন আর মধ্যম আয়ের দেশ নয়, উন্নয়নশীল দেশে রূপান্তরিত হচ্ছি।
ভোলার উন্নয়ন নিয়ে তোফায়েল আহমেদ বলেন, আওয়মী লীগের সময়ে ভোলার নদী ভাঙন থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন ভোলা নিয়ে আমার স্বপ্ন হলো ভোলা-বরিশাল সেতু নির্মান করা। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সেটিও বাস্তবায়নের পথে। আশা শীগ্রই ভোলা-বরিশাল সেতু নির্মাণ করা হবে। আর তখন ভোলা আরো উন্নত হবে। ভোলা হবে পর্যটন এরিয়া। এক কথায় ভোলা হবে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা।


জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আল ছিদ্দিকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী, মনপুরা উপজেলা চেয়ারম্যান শেলিনা চৌধুরী, চরফ্যাসন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

LEAVE A REPLY