হরতালের ডাক জামায়াতের

0
271

ভোলা নিউজ ২৪ ডটনেট : জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আটজনকে রিমান্ডে পাঠানোর প্রতিবাদে আগামী বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতালের ডাক দেন দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান।

হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। সেই সঙ্গে আগামীকাল বুধবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ ও শুক্রবার গ্রেপ্তার নেতাদের মুক্তির জন্য দোয়া মাহফিল কর্মসূচিও ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ সব বিরোধী দলকে নেতৃত্ব শূন্য করে দেশকে একদলীয় শাসনের দিকে ঠেলে দিচ্ছে। তারই অংশ হিসেবে গত ৯ অক্টোবর রাতে জামায়াতে ইসলামীর নেতাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করে তাঁদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে তাদের প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।’ আরো বলা হয়েছে, ‘রিমান্ডে নিয়ে সরকার মানবাধিকার লঙ্ঘন করে তাদের ওপর চরম জুলুম করছে।’

অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় জামায়াতের আট নেতাকর্মীর পাঁচদিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার অপর আসামিরা হলেন জামায়াতের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক ও সাইফুল ইসলাম।

গতকাল সোমবার রাজধানী উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে রাত ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে জামায়াত নেতাদের আটক করে।

LEAVE A REPLY