ভিতরে শুনানি বাইরে ‘জাস্টিস ফর রোহিঙ্গা’ স্লোগান

0
224

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের নেতৃত্বে নেদারল্যান্ডের দ্য হেগে আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি সময় বিক্ষোভ ও মানববন্ধন  করেছে  প্রবাসী বাংলাদেশিরা।

তিন ঘণ্টার কিছু বেশি সময় ধরে যখন আদালতের ভেতরে শুনানি চলছিলো তখন  বাংলাদিশরা আমরা বিচার চাই স্লোগানে বিক্ষোভ করতে থাকে। বিভিন্ন ব্যানার নিয়ে তারা স্লোগানে স্লোগানে বলতে থাকে ‘জাস্টিস ফর রোহিঙ্গা/ উই ওয়ান্ট জাস্টিস’। এ সময় তারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানও দেয়।

এর আগে গতকাল সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম এক বিবৃতিতে বলেন, রিপাবলিক অফ দি গাম্বিয়া, মিয়ানমার সরকারের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনে দি হেগ, আন্তর্জাতিক আদালতে মামলা দায়ের করেছে। আগামী ১০ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর ২০১৯ এই মামলার শুনানি হতে যাচ্ছে।

এদিকে, মিয়ানমারে সংঘটিত গণহত্যার বিচার ও শাস্তি এবং বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনের দাবিতে প্রবাসী বাংলাদেশীদের আগামীকাল বুধবার ও বৃহস্পতিবারও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। দ্য হেগের আন্তর্জাতিক আদালতের সামনে এ কর্মসূচি পালন করা হবে।

LEAVE A REPLY