ভোলায় বিশ্ব পর্যটন দিবস পালিত

0
142

অদিল হোসেন তপু।। “ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে” স্লোগানকে সামনে রেখে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে ভোলায় বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। আজ ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন করে। পরে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সভা সক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মামুন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, প্রবীন সাংবাদিক আবু তাহের সহ সরকারী কর্মকর্তা,এনজিও প্রতিনিধি ও  স্কুলের শিক্ষার্থীরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের পর্যটন খাতকে আরও সমৃদ্ধশালী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামুখী উদ্দ্যেগ নিয়েছে। দক্ষিণাঞ্চলসহ দেশের সব যায়গাতেই পর্যটন কেন্দ্রগুলোতে হচ্ছে। দেশ বিদেশ থেকে দর্শণার্থীরা বাংলাদেশকে দেখতে এবং উপভোগ করতে আসছে। আমাদের এই সম্পদকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় আজ বেকার যুবসমাজের কর্মসংস্থানসহ ব্যবসা বাণিজ্য গড়ে উঠছে। আমাদের এই অপার সম্ভাবনাময় সম্পদ সবার রক্ষা করতে হবে।

LEAVE A REPLY