দৌলতখানে রেড ক্রিসেন্ট ইউনিটের  জনসচেতনতা মূলক পথনাটক 

0
399

ভোলা নিউজ ২৪ ডটনেট : নাটক জীবনের কথা বলে। সমাজের কথা বলে। সমাজের অসঙ্গতির কথা নাটক এর মাধ্যমে তুলে ধরা ও একই সাথে সমাজের মানুষকে স্বাস্থ্য বিষয় সচেতন লক্ষ্য নিয়ে ভোলায় রেড ক্রিসেন্ট ইউনিটের ভিটুআর প্রকল্পের উদ্যোগে জনসচেতনতা মূলক পথ নাটক “সুস্বাস্থ্য সবার জন্য” অনুষ্ঠিত হয়।
বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকালে ভোলার দৌলতখান উপজেলার চর দিদারউল্যাহ গ্রামে এই নাটক অনুষ্ঠিত হয়। নাটকটি পরিবেশন করেন ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্য বৃন্দ। নাটকটিতে স্বাস্থ্য সচেতনতা মূলক হাতধোয়া, পরিষ্কার পরিচ্ছন থাকা, ডায়রিয়ায় আক্রান্ত হলে স্যালাইন খাওয়ানো,স্যানেটারী লেট্রিন ব্যবহার করা স্বাস্থ্য বিষয় নানান সচেতনতা মূলক বিষয় তুলে ধরা হয়। এর মাধ্যমে গ্রামের শিশু থেকে শুরু করে কিশোর-কিশোরী,নারী পুরুষকে সচেতন করা হয়। নাটক প্রদর্শনীতে উপস্থিত ছিলেন- ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম, ইউনিট লেভেল অফিসার তরিকুল ইসলাম, ভিটুআর প্রকল্পের একাউন্ট অফিসার আব্দুল হান্নান, সহকারী প্রকল্প কর্মকর্তা মো: ইউনুছ, যুব প্রধান আদিল হোসেন তপু তালুকদার, উপ-প্রধান মো: আনোয়ার হোসেন প্রমুখ। তত্ত্বাবদায়নে ছিলেন ভিটুআর প্রকল্পের উপজেলা প্রজেক্ট ম্যানেজার মো: ইলিয়াছ।
নাট্যকর্মীরা ছিলেন-আনোয়ার হোসেন, আরিফ, সাদ্দাম হোসেন, আইরিন, এ্যানী, মিম, শ্রাবন্তী, মিম, নোমান, তানজিল, সুরভী, ফেন্সি, গোপাল, আশিকুর রহমান শান্ত, সাকিবও আল-মাহামুদ, আদিল হোসেন।
নাটকটি ভিটুআর প্রকল্পের ভোলা সদর ও দৌলতখান উপজেলার ১০টি কমিউনিটিতে পরিবেশন করা হবে। আজই ছিলো প্রথম প্রদশর্নী। আগামীকাল মেদুয়া ইউনিয়নে পরিবেশন করা হবে।

LEAVE A REPLY