ভোলায় ১০৩টি মন্ডপে শারধীয় দূর্গা পূজা চলছে শেষ তুলির আচর

0
2088

আরিফ উদ্দিন রনি,ভোলা নিউজ ২৪ ডটনেট: ভোলায় চলছে শারদীয় দূর্গা পূজার সর্ব শেষ প্রস্ততি। উৎসবমূখর পরিবেশ আর ভক্তদের দৃস্টি আকর্ষনে প্রস্তত প্রতিটি মন্ডপ।

আগামী ২৭ সেপ্টম্বর হিন্দু ধর্মাম্বলীদের শারদীয় দূর্গা পূজা। তাই শেষ বারের মত চলছে প্রতিমার গায়ে তুলির আচর। পালদের কাজ শেষ হওয়ার পর পরই এবার রংয়ের কারিগড়দের চলছে শেষ বারের মত প্রতিমাকে আকর্ষর্নীয় করে গড়ে তোলার কাজ। তাই দিনরাত ব্যস্ত সময় পার করছেন এসব কারিগড়েরা। কেউ করছেন রংয়ের কাজ আবার কেউ করছেন চুল তৈরির। সবাই ব্যস্ত, প্রতিটি মন্ডপে মন্ডপে চলছে রংয়ের কাজ নিয়ে । কেউ শাড়ীর ডিজাইন আর কেউ ব্যস্ত গলার মালায় শেষ বারের মত আচর দিয়ে সুন্দর্য বর্ধণের কাজ নিয়ে।

যদিও এবছর ভোলা জেলায় ১০৩টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। যা নিয়ে হিন্দু ধর্মের মানুষের মাঝে আনন্দের কমতি নেই। মাদারীপুর থেকে রংয়ের কাজ করতে আশা একজন শিল্পি জানালেন,এখন আর এই কাজের লোকজন বাড়ছে না। উৎসাহ হারাচ্ছে সবাই। যে পরিশ্রম সেই অনুযায়ী টাকা পাওয়া যাচ্ছে না। তার পরেও পূর্ব পুরুষরা এই কাজ করেছে বলেই করতে হচ্ছে।

 অপরদিকে নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ প্রশাসন। সাদা পোষাক আর অস্ত্র এবং নিরস্ত্র অবস্থায় থাকছে অন্তত ১৭শত আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলে জানালেন পুলিশ সুপার মো: মোকতার হোসেন। কোন ধরনের হুমকির আশংকা না থাকলেও যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তত পুলিশ বাহিনী।

 

LEAVE A REPLY