আন্দোলন সাতদিনের জন্য স্থগিত

0
233

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। দাবি মানার আশ্বাসে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন সাতদিনের জন্য স্থগিত করেছে শিক্ষার্থীরা। এর আগে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে তাদের আট দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে নিরাপদ সড়কের আন্দোলন এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে তাদের দাবিগুলো বাস্তবায়িত না হলে তারা আবারও রাজপথে নামবে বলে জানিয়েছে।

আজ বুধবার বিকেল ৫টার দিকে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। এর আগে নিরাপদ সড়কের বিষয়ে কথা বলতে আন্দোলনরত শিক্ষার্থীদের ১০ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কার্যালয়ে যান।

মেয়র বলেন, ‘শিক্ষার্থীদের সব দাবিই যৌক্তিক। এগুলো আগামী এক সপ্তাহের মধ্যে বাস্তবায়নের জন্য যথাসম্ভব চেষ্টা করা হবে।’

বৈঠকে অংশ নেওয়া বিইউপির শিক্ষার্থী তৌহিদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘মেয়র সাহেব আমাদের বলেছেন আইনি প্রক্রিয়ার মাধ্যমে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে এই ঘটনায় দায়েরকৃত মামলার চার্জশিট দিতে হবে। মেয়র আমাদের নিশ্চিত করেছেন, দোষী ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবেন।’

তৌহিদুজ্জামান জানান, সড়ক নিরাপত্তার জন্য যেখানে যা করা দরকার তার জন্য আগামী সাতদিনের মধ্যে একটা পরিকল্পনা প্রণয়ন করবেন মেয়র এবং পরবর্তী এক মাসের মধ্যে তা বাস্তবায়ন করবেন।’

বিইউপির এ শিক্ষার্থী আরো বলেন, ‘আগামী ২৮ মার্চ মেয়রের সঙ্গে আবার আমাদের বৈঠক হবে। তাই আজ থেকে ২৮ তারিখ পর্যন্ত সব ধরনের আন্দোলন আমরা স্থগিত করছি।’

বৈঠকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) উপাচার্য মেজর জেনারেল এম এমদাদুল বারীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

গতকাল মঙ্গলবার বসুন্ধরা আবাসিক এলাকার প্রধান রাস্তার সামনে বাসচাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। তিনি বিইউপির ছাত্র ছিলেন। ঘটনার পরই একাধিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা ওই সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

LEAVE A REPLY