বরিশালে অবৈধ বাজার গুঁড়িয়ে দিয়েছে বিসিসি

0
282

ভোলা নিউজ ২৪ ডটনেট।। বরিশালে হাউজিং এর জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা বিরাট বাজার ভেঙে গুঁড়িয়ে দিয়েছে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

শনিবার (২৬ জানুয়ারি) সকাল ১১টা থেকে নগরীর রূপাতলী বাস টার্মিনাল সংলগ্ন হাউজিংএ উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় ওই এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা প্রায় দুইশ দোকান বুল্ডেজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনের সিনিয়র আরআই রেজাউল কবির বলেন, সিটি কর্পোরেশন এলাকায় কোনো ব্যক্তির অধিনে বাজার বা মার্কেট চলবে না। তবে সিটি কর্পোরেশনের অনুমতি নিয়ে বাজার পরিচালনা করা যেতে পারে।

কিন্তু রূপাতলী হাউজিং এলাকার প্রবেশ পথের বিরাট অংশ জুড়ে অবৈধ বাজার নির্মান করা হয়। যা দীর্ঘদিন চলে আসছিলো। এর প্রেক্ষিতে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্দেশে শনিবার সকাল ১১টায় অবৈধ বাজারে বুল্ডেজার নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে বিসিসি’র আরআই শাখা। বিকাল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিলো।

তিনি আরো বলেন, কারা এই মার্কেট পরিচালনা করছেন তা জানা নেই। তবে বরিশাল সিটি কর্পোরেশনের হাট বাজার শাখার সাবেক সুপারিনটেনডেন্ট নুরু ইসলাম ও সাবেক আরআই জাহাঙ্গীর হোসেন অবৈধ এই বাজারটির সঙ্গে জড়িত ছিলেন বলে স্থানীয়দের কাছ থেকে শোনা যাচ্ছে। তবে বিষয়টি পুরোপুরি নিশ্চিত নই।

স্থানীয় সূত্রে জানা যায়, বিসিসি’র ২৪ ও ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃত্বে হাউজিংএ অবৈধভাবে বাজার গড়ে ওঠে। এরপর থেকে বাজারের প্রায় দুইশ দোকান থেকে খাজনা আদায়ের দায়িত্বে ছিলেন বেল্লাল নামের এক ব্যক্তি।

LEAVE A REPLY