ভোলায় ইলিশ ধরায় অপরাধে ৮ জেলের জেল-জরিমানা

0
456

ভোলা নিউজ ২৪ ডটনেট : সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলায় বিপুল পরিমান জাল, ট্রলারসহ ৮ জেলেকে আটক করে জেল-জরিমানা করা হয়েছে। ১৩ অক্টোবর দুপুরের দিকে এ অভিযান পরিচানলা করা হয়।
কোস্টগার্ড দক্ষিণ জোনের লেঃ কমান্ডার ডিকসন চৌধুরি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইলিশের প্রধান প্রজনন সময়ে মা ইলিশ রক্ষায় কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি টিম ১৩ অক্টোবর ভোলা থানাধীন মেঘনা নদীর ভেদুরিয়া ও ইলিশাঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ১ জন জেলে, ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ মাছ আটক করে। আটককৃত জেলেকে ভ্রাম্যমান আদালতের নিকট হস্তান্তর করা হয় ও জব্দকৃত জাল মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছ এতিম, গরীবদের মাঝে বিতরণ করা হয়।
অন্যদিকে সিজিএস বগুড়া ও সিজি আউটপোস্ট লালমোহন এর পৃথক দুটি অপারেশনের মাধ্যমে ০৭ জন জেলে, ৮ হাজার মিটার কারেন্ট জাল, ৭ হাজার মিটার সুতার জাল ও ২ টি মাছ ধরার কাঠের বোট আটক করে। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে আটককৃত জেলেদের ৪ জন জেলেকে ১ বছর করে কারাদন্ড, ১ জনকে ২ হজার টাকা জরিমানা করা হয়। অপর ২ জন জেলের বয়স কম হওযায় খালাস প্রদান করেন। আটককৃত বোট উপজেলা ইউএনও এর নিকট হস্তান্তর ও জব্দকৃত জাল মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এই অভিযান চলমান আছে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

LEAVE A REPLY