ভোলাতে এসেছে ৮প্লাটুন বিজিবি

0
1175

মো: আফজাল হোসেন ।। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে স্থানীয় প্রশাসনকে সহযোগীতা করার জন্য ভোলায় বিজিবি এসেছে। আজ থেকে তাদের কার্যক্রম শুরু হবে বলে বিজিবি সুত্রে জানাগেছে।

বিজিবি সুত্রে জানাযায়,আজ সন্ধ্যার পর ৮প্লাটুন বিজিবির সদস্যরা ভোলায় এসে পৌছে। তারা বাস যোগে ভোলাতে আসে এবং ভোলা সরকারী বালক উচ্চবিদ্যালয় মাঠে অবস্থান নেয়। পরে সেখানে সকল সদস্যদের উদ্দেশ্য দিগ নির্দেশনা প্রদান করা হয়। দিগ নির্দেশনা প্রদান করেন  বিজিবি’র জেলা কমান্ডার লে: কর্নেল রাসেল মোস্তফা আল রশিদ।

সুত্রমতে,১৭৮ সদস্যর বিজিবি জেলার প্রতিটি উপজেলাতেই অবস্থান করবে বলে জানাগেছে। তার মধ্যে ২প্লাটুন ভোলা সহীদ জিয়া বালিকা স্কুল এন্ড কলেজে অবস্থান করবেন এবং বাকী প্রতিটি উপজেলায় ১প্লাটুন করে থাকবে। রাতেই তারা স্ব স্ব উপজেলার উদ্দেশ্য ভোলা সদর ছেড়েছে। তবে মনপুরা আগামীকাল যাবে বলে জানাগেছে।  সুত্র জানায়,আজ ১৯ডিসেম্বর থেকে বিজিবি মাঠে তাদের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করবে।

এদিকে বিজিবি’র আশার খবরে এলাকায় কিছুটা হলেও সাধারন মানুষের মাঝে আশারবানী জেগেছে। বিশেষ করে বিরোধী শিবিরে। তবে বিজিবি’র খবরে কয়েকজন পাল্টা প্রশ্ন করে বলেন,এরা কি পুলিশের মতই কাজ করবে ? কারো মতে বিজিবি আশার পর পরিস্থিতি দেখে বুঝা যাবে কি হচ্ছে। তারা কতটুকু পারবে নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে কিংবা শান্ত রাখতে তার উপর নির্ভর করে বুঝা যাবে ভোট কেন্দ্রে যাব কি না। তার পরেও সকলেই আশায় রয়েছেন এসব বাহিনীর সদস্যদের উপর।

LEAVE A REPLY