শিশুটি রোহিঙ্গা

0
277

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। কক্সবাজারে সাতজন রোহিঙ্গা নারী ও শিশুর লাশ উদ্ধার হয়েছে। এদিকে কক্সবাজারের টেকনাফ সীমান্তে ২২০ জন রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে কোস্টগার্ড।

টেকনাফ মডেল থানার ওসি মাইন উদ্দিন খান জানান, রাতে নাফ নদীর সৈকত পয়েন্ট থেকে দুজন রোহিঙ্গার লাশ উদ্ধার হয়েছে। সকালে টেকনাফের বাহারছড়া পয়েন্টে আরো দুটি লাশ পাওয়া যায়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, সকালে উখিয়ার মনখালীতে তিন রোহিঙ্গার লাশ উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সবাই নারী ও শিশু।

কোস্ট গার্ডের শাহপরীর দ্বীপ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়সাল জানান, মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে পাঁচটি নৌকা মিয়ানমারে ফেরত পাঠানো হয়। এসব বোটে প্রায় ২২০ জন রোহিঙ্গা ছিল।

এ নিয়ে গত এক সপ্তাহে কক্সবাজারে অন্তত ৯৩ জন রোহিঙ্গার লাশ উদ্ধার হয়েছে। এ ছাড়া বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও উখিয়ার বালুখালী সীমান্তে মিয়ানমার থেকে মাইন বিস্ফোরণে আহত হয়ে আসা সাতজনের মৃত্যু হয়েছে

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর বলছে, গত দুই সপ্তাহে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে দুই লাখ ৭০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে।

আজ জাতিসংঘের প্রতিনিধি ইয়াংহি লি বলেছেন, মিয়ানমারের সম্ভবত এক হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

LEAVE A REPLY