ভোলায় “নিরাপদ সড়কের জন্য নাগরিকের কর্তব্য” বিষয়ক মতবিনিময়

0
434

আদিল হোসেন তপু

ভোলায় নিরাপদ সড়কের জন্য নাগরিকের কর্তব্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সামাজিক সংগঠন, পরিবহন সংগঠন, বিএনসিসি, স্কাউটসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

সভায় উন্মক্ত আলোচনা শেষে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক জানান, “বাংলাদেশ সড়ক দুর্ঘটনা মুক্ত হোক, দেশের মানুষ নিরাপদে পথ চলুক” এ বিষয়গুলো নিশ্চিত করতে বর্তমান সরকার শক্ত অবস্থানে রয়েছে। তাই এখন থেকে ভোলার গার্লস্ স্কুল মোড়ে কোন প্রকার তিন চাকা বিশিষ্ট ব্যাটারি চালিত অটোরিক্সা অথবা নছিমন অবস্থান করতে পারবে না। এবং স্কুল চলাকালীন ওই পথে এসব ধরনের অবৈধ্য যান চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। স্কুল ছুটির পর শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি ফেরা ও রাস্তা পারাপারে ট্রাফিক পুলিশ সহায়তা করবে। এসময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মৃধা মো: মোজাহিদুল ইসলাম,অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট সনজিব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ  সুপার (প্রশাসন) মীর শাফিন মাহামুদ,দৌলতখান পৌর সভার মেয়র জাকির হোসেন তালুকদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন,বাংলার কন্ঠের সম্পাদক এম হাবিবুর রহমান, বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম প্রমুখ।

এসময় তিনি আরো বলেন, লাইসেন্স বিহীন অবৈধ্য মোটরসাইকেল ও চালকদের কোন প্রকাশ ছাড় দেয়া হবে না। কাগজ-পত্র ও হেলমেট না থাকলে সাথে সাথে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া অপরিপক্ক বয়সে কেউ মোটরসাইকেল চালালে তাদেরও আইনের আওতায় আনা হবে। এসময় জেলা প্রশাসক আরো বলেন, আগামী নির্বাচনের সুন্দর পরিবেশ ও সুষ্ঠু আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য অবৈধ্য মোটরসাইকেল ও চালক মুক্ত করতে হবে। অধিকাংশ ক্রাইম মোটরসাইকেলের মাধ্যমে হয় বলে এসময় তিনি দাবি করেন।
অপরদিকে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মহাসড়কে অবৈধ অটোরিকশা, নছিমন, করিমন ও ভটভটি চলাচল নিয়ন্ত্রনে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে নিরাপদ সড়ক বাস্তবায়নে সকলকে সহযোগিতা করতে হবে বলে মনে করেন জেলা প্রশাসক।

LEAVE A REPLY