টেকনিক্যল পদমর্যাদার দাবিতে স্বাস্থ্য সহকারীদের হাম ক্যাম্পেইন বর্জন ও আল্টিমেটাম

0
250

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটকম।।বেতন বৈষম্য ও টেকনিক্যল পদমর্যাদার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ি আলোচনা ও মত বিনিময় সভা করেছে বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন ভোলা জেলা শাখা ।

গত শুক্রবার( ৩১ জানুয়ারি) সকালে বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েসন ভোলা জেলা শাখার সভাপতি শাহনাজ বেগমের সভাপতিত্বে ভোলা সদর উপজেলা স্বাস্থ ও পবিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা সম্পাদক মো: হোসেনের সঞ্চালনায় এসময় কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মো:বশির উদ্দিন ,ভোলা জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মো: কামাল উদ্দিন , সহ সভাপতি আরাফাতৃুর রহমান, জেলা সাংগঠনিক সম্পাদক মো: সমির ,স্বাস্থ্য পরির্দশক মো:আলমগির ,নাজিম উদ্দিন, আবুল কাশেম, সহকারি স্বাস্থ্য পরির্দশক আকতার জাহান সহ বিভিন্ন উপজেলার সভাপতি ও সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।


এসময় তারা গত ২২ জানুয়ারি থেকে চলমান কর্মসুচি সফল করার জন্য সকল স্বাস্থ্য সহকারিদের প্রতি আহব্বান জানান। তারা বলেন স্বাস্থ্য সহকারি ও স্বাস্থ্য পরির্দশকদের বেতন আপগ্রেডেশন এবং টেকনিক্যল স্কেল পাওয়ার দাবিতে যে কর্মসুচি চলছে তা না মেনে নেওয়া প্রর্যন্ত আমাদের ধারাবাহিক আন্দোলন কর্মসুচি অব্যাহত থাকবে।গত ২২জানুয়ারি থেকে চলা হাম ক্যাম্পেইন এর শিশু রেজিস্টেশন ও ট্রেনিং বন্ধ রাখার পাশাপাশি আগামি ২২ ফেব্রুয়ারি থেকে ইপিআই টিকা দান সহ সকল কার্যক্রম বন্ধ রাখা ও অবস্থান ধর্মঘট কর্মসুচি দেওয়া হবে।
উল্যেখ্য,বেতন বৈষম্য ও টেকনিক্যল পদমর্যাদার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন। তাদের দাবি একই এবং নিচের গ্রেডে থাকা কৃষি সহকারি কর্মকর্তা, তহসিলদার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধি পেলেও স্বাস্থ্য সহকারিদের এক্ষেত্রে বঞ্চিত করা হয়েছে। যদিও স্বাস্থ্য সহকারিদের আন্তরিক চেষ্টার কারনে পোলিও, গুটি বসন্ত, ধনুষ্টংকার প্রায় বিলুপ্তি হয়েছে। এছাড়াও শিশু মৃত্যু এবং মাতৃ মৃত্যু এর হার অনেক কমেছে। স্বাস্থ্য সহকারিদের কাজের স্বৃকিতি স্বরুপ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো উপাধি পেয়েছেন। এর পরেও স্বাস্থ্য সহকারিদের বেতন এবং পদর্মযাদা বৃদ্ধি করা হয়নি । যার কারনে স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য ও টেকনিক্যল পদমর্যাদার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে ।

LEAVE A REPLY