দৌলতখানে ছাত্র আহতের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

0
443

দৌলতখান প্রতিনিধি : ভোলার দৌলতখান থানাধীন জয়নুল আবদীন ল্যাবরেটরি হাই স্কুলের ৭ম শ্রেনীর ছাত্র মোঃ শিহাব হোসেন সোমবার সকাল ৮টা ৪৫ মিনিটের সময় মিয়ার হাট বাজারের বাংলাবাজার থেকে দ্রুতবেগে আসা মাহিন্দ্র (আলফার) চাপায় মারাত্মক আহত হলে স্থানীয় জনগণ তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে প্রেরণ করেন। এ সময় মাহিন্দ্রে থাকা কয়েকজন যাত্রী আহত হয়, তারা স্থানীয় ফার্মেসীতে প্রাথমিক চিকিৎসা নেন। ওই সময় মাহিন্দ্রটিকে আটক করলেও চালক পালিয়ে যায়।
এর প্রতিবাদে জয়নুল আবদীন ল্যাবরেটরী হাই স্কুলের শত শত শিক্ষার্থী দোষীদের বিচারের দাবীতে বিদ্যালয়ের সামনে দৌলতখান সড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়। এতে দুই পাশে শতশত যানবাহন আটকে যায়। তাৎক্ষণিক খবর পেয়ে দৌলতখান থানার অসি এনায়েত হোসেন পুলিশের ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালান। কিন্তু শিক্ষার্থীরা তাদের দাবী না মানা পর্যন্ত রাস্তা ছাড়া হবে না বলে স্লোগান দিতে থাকে। খবর পেয়ে দৌলতখান উপজেলার নির্বাহী কর্মকর্তা জিথেন্ত্র নাথ রায় উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সকল দাবী পুরনের আশ্বাস দিলে দুই ঘন্টা ব্যপি চালিয়ে যাওয়া আন্দোলন বন্ধ করে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে বিদ্যালয়ে প্রবেশ করে।
এ ব্যপারে দৌলতখান থানার নির্বাহী কর্মকর্তা জিথেন্ত্র নাথ রায় বলেন, শিক্ষার্থীদের সকল দাবী পুরন করা হবে। বিদ্যালয়ের সামনে দুটি স্পীড ব্রেকার দেওয়া হবে, দূর্ঘটনার স্থান মিয়ার হাট বাজারে দুটি স্পীড ব্রেকার দেওয়া হবে। মাহিন্দ্রের চালককে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন অবৈধ ভাবে চালিত অটো, নসিমন, মাহিন্দ্র এবং অপ্রাপ্ত বয়স্ক ও অনভিজ্ঞ চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন দৌলতখানের প্রাক্তন উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ বাবুল চৌধুরী, দৌলতখান থানার অসি এনায়েত হোসেন উত্তর জয়নগর ইউনিয়ন চেয়ারম্যান ইয়াছিন লিটন।

LEAVE A REPLY