৩দফা দাবিতে “আইডিএসইবি” ভোলা জেলা কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর সারকলীপি প্রদান

0
416

এম মাইনুল এহসান : কর্মসূচি অনুযায়ী ইনষ্টিটিউট অব ডিপ্লোমা সার্ভে ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ( আইডিএসইবি ) ভোলা জেলা শাখার পক্ষ থেকে ৩দফা দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সারকলীপি প্রদান করা হয়েছে । রবিবার দুপুর ১২টাররদকে আইডিএসইবি সভাপতি মো: হাবিবুরর রহমান মৃধার নেতৃত্বে ভোলা জেলা প্রশাসকের র্কাযালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলামের হাতে সারকলীপি প্রদান করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন , ভোলা জেলা আইডিএসইবির সহ-সভাপতি মো: জালাল আহমেদ , সাধারন সম্পাদক মো: খলিলুর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক মো: শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক মো: ফিরোজ আলম, আইসিটি সম্পাদক সুব্রত হালদার, কার্য র্নিবাহি সদস্য মো: মিজানুর রহমান , এনামুল হক প্রমুখ ।
এ সময় আইডিএসইবি ভোলা জেলা নেতৃবিন্দ সারকলিপির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর তিনটি দাবি পেশ করেন । সারকলীপিতে (১) অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মত বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদে ১০ গ্রেডের বেতন স্কেল প্রদান করা ,(২) বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভেয়ার পদে কর্মরতদেরকে দপ্তর ভেদে কানুনগো/ উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার/সহকারী জরিপ অফিসার/ উপ-সহকারী প্রকৌশলী পদে দ্রুত পদায়ন করতে হবে,(৩) সার্ভেয়ারদের পদবি পরির্বতন করে উপ-সহকারী প্রকৌশলৗ (সার্ভে) করার দাবি জানান।

এসময় আইডিএসইবি ভোলা জেলার যুগ্ম সম্পাদক মো: শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, সরকার বিভিন্ন দপ্তরে কর্মরত ডিপ্লেমা ইঞ্জিয়ারদের ২য় শ্রেনীতে (১০গ্রেড)উন্নিত করেছেন । যে সকল দপ্তরের নিয়োগ বিধিতে শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভে) অন্তভুক্ত হয়েছে ,সে সকল দপ্তরের কর্মরতদে কে সরকারের ১৯/১১/১৯৯৪ জারিকৃত সংস্থাপন মন্ত্রনালয়ের প্রঞ্জাপন অনুযায়ী আমাদেরকে ও ২য় শ্রেনীতে (১০গ্রেড) অন্তভুত করার আদেশ প্রদান করা হলেও আমরা আজ প্রযন্ত পাইনি । আমরা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ার (সার্ভে) হওয়া সত্বেও আমরা এখনো এই মর্যাদা থেকে বঞ্চিত। যা বাস্তবায়নের জন্য মামনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদনের ন্যায্য দাবি সম্বলিত সারকলীপি প্রদান করেছি । আমার বিশ্বাস মামনীয় প্রধানমন্ত্রী আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন ।

LEAVE A REPLY