শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ,টেকসই উন্নয়নের জন্য টেকসই নিরাপত্তা অপরিহার্য -পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার

0
174

ভোলায় পুলিশ লাইনে বিট পুলিশিং কার্যক্রম বিষয়ক কর্মশালা -২০২০ অনুষ্ঠানে একথা বলেন ভোলা জেলা পুলিশ সুপার।

রবিবার সকালে পুলিশ লাইনে বিট পুলিশিং কার্যক্রম বিষয়ক কর্মশালা -২০২০ অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন পুলিশি সেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দিতে হবে। বিট পুলিশিং এর উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন তিনি। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। এ উন্নয়নের ধারাকে আরো গতিশীল রাখতে ও টেকসই করতে টেকসই নিরাপত্তার বিকল্প নেই। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ সদস্যরা তৃনমূল পর্যায়ে দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জনের মাধ্যমে নিরাপত্তাকে আরো জোরদার করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। জনগণের অতি আপন পুলিশ হয়ে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার”-এই স্লোগানকে বাস্তবায়ন করতে বিট অফিসারদের আন্তরিক হয়ে কাজ করতে বলেন জেলা পুলিশ সুপার সরকার  মোহাম্মদ কায়সার।তিনি   বিট কর্মকর্তারা নিয়মিত বিট এলাকায় গিয়ে জনগনকে সঙ্গে নিয়ে যে কেন প্রকার অপরাধ সংগঠিত হওয়ার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাবে।

পুলিশ সুপার আরো বলেন কোন বিট অফিসারের বিরুদ্ধে সেবা প্রদানে অবহেলার অভিযোগ পেলে তাকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবাকে সরাসরি থানা থেকে তৃনমুল পর্যায়ে বিস্তৃত করে সমাজ থেকে অপরাধভীতি দূরীকরন পূর্বক জনমনের স্বস্থি ও আস্থা স্থাপন করতে হবে।


অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন,বিট পুলিশিং হচ্ছে আধুনিক পুলিশিং। বিট পুলিশিং এর মাধ্যমে থানা এলাকায় ছোট ছোট ভাগে বিভক্ত হয়ে সেবার মান আরও গতিশীল করে জনগণের কাছে কাঙ্খিত সেবা পৌঁছে দেওয়া সম্ভব হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মহসিন আল ফারুক, সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও ফোর্স বৃন্দ।

LEAVE A REPLY