হুমকি নয়, দুষ্টু ছেলেরাই চিরকুট রেখেছে: ডিএমপি

0
0

ভোলা নিউজ ২৪ ডটকম :: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, মঙ্গল শোভাযাত্রা বন্ধে রাখা চিরকুট কোনো জঙ্গি সংগঠন রাখেনি। দুষ্ট ছেলেরা রেখেছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর রমনার বটমূলে পহেলা বৈশাখ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, হুমকি দিয়েছে দাজ্জাল বাহিনী। এই নামে দেশে কোনো জঙ্গি সংগঠন নেই। কোনো দলও নেই। এটা আমাদের কাছে মনে হয়েছে কোনও দুষ্ট পোলাপান অতিউৎসাহী হয়ে এমন চিরকুট লিখেছে। মঙ্গল শোভাযাত্রা আয়োজকদের সঙ্গে আমরা কথা বলেছি, তাদের চিন্তার কোনও কারণ নেই। তারপরও এই ঘটনার তদন্ত করা হচ্ছে।  পাশাপাশি পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকবে।
তিনি বলেন, এবারের পহেলা বৈশাখের অনুষ্ঠান আনন্দমুখর করতে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা থাকবে। রমনা, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ধানমন্ডির রবীন্দ্র সরবরসহ যে সকল স্থানে নববর্ষের আয়োজন করা হবে সব খানেই নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
রমনার বটমূলে প্রবেশ ও বের হওয়ার জন্য ৯টি গেট থাকবে। তারমধ্যে চারটি গেট দিয়ে প্রবেশ করতে হবে। প্রতিটি গেটেই আর্থওয়ে থাকবে। ব্যাগ নিয়ে রমনায় প্রবেশ করা যাবে না। এছাড়া সকাল ৬ টা থেকে বিকেল ৪ পর্যন্ত অবস্থান করা যাবে। এরপর প্রবেশ করতে দেওয়া হবে না।
কমিশনার বলেন, পুলিশ ও বিভিন্ন ইউনিটের পাশাপাশি তিন স্তরের নিরাপত্তা থাকবে। যারা নববর্ষ উপভোগ করতে চান তারা নিশ্চিন্তে পালন করতে পারবেন।
জঙ্গি ছিনতাইয়ের বিষয় জানতে চাইলে কমিশনার বলেন, দুইজন জঙ্গি ছিনতাই হয়েছে। বিনিময়ে ১০ জঙ্গি গ্রেপ্তার করা হয়েছে। তারপরেও সেই দুজনকে নজরদারিতে রাখা হয়েছে। তাদের দ্রুত গ্রেপ্তার করা হবে। সরাসরি জঙ্গি হুমকি নেই। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি আমরা বাঙ্গালী বীরের জাতি। দু একটা বোমা দিয়ে দমন করা যাবে না। ৭১ এ পাকহানাদার বাহিনী ট্যাংক, বন্দুক নিয়ে দমন করতে পারে নাই৷ আর কোথাকার কোন জঙ্গি দুটা বোমা মেরে দমন করবে এমন ভীতু জাতি না। কোনো শকুন নখ দেখিয়ে ভয় দেখাবে এমন জাতি আমরা না। তারপরও আমরা প্রস্তুত আছি। কেউ কোনো দূর্ঘটনা ঘটানোর সাহস দেখাতে পারবে না।

LEAVE A REPLY