তজুমদ্দিনে বিদ্যালয়ে সেপটিট্যাংকর বিষাক্ত গ্যাসে ৩ শ্রমিকের মৃর্ত্যু

0
94

মো: আফজাল হোসেন,তজুমদ্দিন থেকে ফিরে ।। ভোলার তজুমদ্দিনের চাচঁড়ায় নির্মানাধিন প্রাথমিক বিদালয়ের সেফটি ট্যাংকির বিষাক্ত গ্যাসে ২জন শ্রমিকসহ ৩জন মারা গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা এদের লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেছে। এঘটনায় শোকের মাতল চলছে এলাকায়।

আজ রোববার বেলা ১১টায় ভোলার তজুমদ্দিন উপজেলার চাচঁড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ৮৪ নং দক্ষিন পশ্চিম চাচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান কাজ চলছিলো। এসময় নির্মান কাজে নিয়োজিত শ্রমিক রাকিব ও শামিম সেফটিট্যাংকির ভিতরে থাকা সেন্টারিং(বাঁশ,কাঠ) খোলার জন্য নামে। মুহুর্তের মধ্যেই বিষাক্ত গ্যাসের যন্ত্রনায় ছটফটের এক পর্যায়ে চিৎকার দিলে, স্থানীয়রা ঐ চিৎকার শুনে এলাকাবাসি মো: আলাউদ্দিন এগিয়ে আসে। তিনি শ্রমিকদের উদ্ধার করতে গেলে তিনিও বিষাক্ত গ্যাসে মারা যায়। এসময় স্থানীয় শত শত গ্রামবাসি এসে ভীর করে তাদেরকে উদ্ধার এবং দেখার জন্য।

খবর পেয়ে তজুমদ্দিন উপজেলার ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে একে একে তিনজনের লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরন করে। সেখানে কর্তব্যরত ডাক্তার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো: কবির সোহেল তাদের মৃত ঘোষনা করেন। বিষাক্ত গ্যাসে মৃর্ত্যু হয়েছে তা নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস এর উপসহকারী পরিচালক মো: ফারুক আহমেদ। তিনি বলেন,৩/৪মাস আগে এই সফেটি ট্যাংকি তৈরি করা হয়।ঢাকনা দিয়ে ঢাকা থাকায় ভিতরে গ্যাসের সৃস্টি হয়। শ্রমিকরা না বুঝেই সেন্টারিং খোলার জন্য ভিতরে নামলে জ্ঞান হারিয়ে ফেলে। আমরা একে এক তিন জনের লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। নিহত সকলেরই বাড়ি উপজেলার চাচড়া ও শম্ভুপুর ইউনয়িনে। নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম।

LEAVE A REPLY