সাতক্ষীরায় ইটভাটা থেকে জমি রক্ষায় শিশু সন্তানসহ মায়ের সড়ক অবরোধ

0
0

সাতক্ষীরা প্রতিনিধি: মাত্র সাড়ে চার মাস ফাতেমা জান্নাত লাবিবার। কে জানতো তাকেই তার অধিকার রক্ষায় রাস্তা অবরোধ করতে হবে। অথচ ন্যায় বিচাঁর না পেয়ে মায়ের কোলে ফাতেমাকে রাস্তা অবরোধ করতে হয়েছে।

বুধবার বিকেলে শহরের জজকোর্টের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কের উপর ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করেন কালিগঞ্জ উপজেলার রাজার রহিমপুর গ্রামের তৌহিদ আহমেদ বুলবুলের স্ত্রী খাদিজা খাতুন(৩৩)। পরে জেলা প্রশাসকের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন তিনি।

খাদিজা খাতুন জানান, কালিগঞ্জ উপজেলার রাজারগ্রামে ইসলামী ব্যাংকের পাশে ২.১৩ শতক জমি ক্রয় করে ৭বছর পূর্বে বাড়ি ও দোকান নির্মাণ করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলেন। ওই সম্পত্তির উপর সম্প্রতি কু-নজর পড়ে স্থানীয় ইটভাটা মালিক ভুমিদস্যু খ্যাত মতিয়ার রহমানের। মতিয়ার তাদের সম্পত্তির দখল নিতে নানা চক্রান্ত শুরু করে। এবিষয়ে খাদিজা খাতুন বিভিন্ন দপ্তরে ঘুরেও কোন প্রতিকার না পেয়ে হতাশা গ্রস্থ হয়ে পড়েন।

এদিকে ১২ এপ্রিল বুধবার সকালে মতিয়ার রহমান ড্রাম ট্রাকে তাদের বাড়ির সামনে কয়েক হাজার ইট ফেলে অবরুদ্ধ করে ফেলে। এ ঘটনায় কোন প্রতিকার না পেয়ে এ সড়ক অবরোধের মতো কর্মসূচি নিতে বাধ্য হন বলে জানান তিনি।

অভিযুক্ত মতিয়ার রহমান ইট ফেলে খাদিজাদের বাড়ি অবরুদ্ধ করার বিষয়টি স্বীকার করেই বলেন, খাদিজার স্বামী ওই দোকানে ভাড়া থাকত। তাদের জমি ওটা না। ভবনের পাশে তাদের জমি আছে। তাহলে এতদিন যে বাড়িতে তারা ছিলেন সেই বাড়িটি কার এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এটা নিয়ে থানায় বসাবসি হয়েছে ওসি সাহেব বলে দিয়েছেন ওই জমি তাদের না বলে তিনি দাবি করেন।

এবিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ওই নারীকে অফিসে নিয়ে তার কাছ থেকে একটি লিখিত অভিযোগ গ্রহণ করেছি। সেটি কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠিয়ে তদন্তপূর্বক যথযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বলেন ভুক্তভোগী খাদিজা খাতুনের সাথে কথা বলেছি। প্রয়োজনীয় কাগজপত্রের আলেকে ব্যবস্থা গ্রহণের জন্য কুশলিয়া ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে।

LEAVE A REPLY