ষোড়শ সংশোধনী রিভিউয়ের জন্য তৈরি হচ্ছে সরকার: আইনমন্ত্রী

0
551

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের জন্য সরকার তৈরি হচ্ছে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আমরা রায়কে শ্রদ্ধা করি। কিন্তু রায়ের সঙ্গে একমত পোষণ করি না। এই রায়ের বিষয়ে পড়া হচ্ছে, ভালোভাবে পড়ে, পরীক্ষা করে রিভিউ আবেদন করা হবে। এ জন্য সময় লাগছে।

শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের দুস্থ ও অসহায় শিশুদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা জানান মন্ত্রী।

আনিসুল হক বলেন, রায় নিয়ে কিছু বলছি না; রায়ে অপ্রাসঙ্গিক কথা আছে, এগুলো নিয়েই বলছি। বাতিলের পূর্ণাঙ্গ রায়ের প্রত্যয়িত অনুলিপির জন্য দরখাস্ত করা হয়েছে। রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের জন্য সরকার তৈরি হচ্ছে।

আনিসুল হক আরো বলেন,রায়ের মধ্যে অপ্রাসঙ্গিক, অপ্রয়োজনীয়, আপত্তিকর কথা যেগুলো এসেছে, সেগুলো সম্পর্কে প্রতিক্রিয়া দেখানো স্বাভাবিক, যতক্ষণ পর্যন্ত উগ্র প্রতিক্রিয়ায়, কোনো ভাষায় আদালত অবমাননা না হয়। প্রতিক্রিয়া দেখানো অন্যায় নয়।

গত ৩ জুলাই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সাত বিচারপতির আপিল বেঞ্চ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিল খারিজ করে সর্বসম্মতিক্রমে এ রায় ঘোষণা করেন। ফলে মহাজোট সরকারের দ্বিতীয় মেয়াদে আনা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল হয়ে যায়। ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর বিচারপতি অপসারণের ক্ষমতা সংসদের কাছে ফিরিয়ে নিতে সংবিধানের ষোড়শ সংশোধনী আনা হয়।

LEAVE A REPLY