শেখ হাসিনার রাজত্বে আইন সবার জন্য সমান-স্বরাষ্ট্রমন্ত্রী

0
361

দুলাল পাটওয়ারী, লালমোহন প্রতিনিধিঃ শেখ হাসিনার রাজত্বে আইন সবার জন্য সমান। যেখানে এমপিও বাদ যায়নি, দলের মানুষ ও বাদ যায়নি, নিরাপত্তা বাহিনীর লোক যদি খারাপ কাজ করে তারাও বাদ যায়নি। সাথে সাথে ব্যবস্থা নেয়া হয়েছে। গতকাল শনিবার সকাল ১১ টায় ভোলার লালমোহন বাজারে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তেব্যে এ কথা বলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এম পি। স্বারাষ্ট্রমন্ত্রী বলেন আমরা দারিদ্রসীমা ২২ পারসেন এ নিয়ে এসেছি। আমরা টার্গেট নিয়েছি ২০৪০ সালে এ দেশের শতভাগ মানুষ শিক্ষিত হবে। আমরা যখন শুরু করেছি ২০০৮ সালে তখন এ দেশের বিদ্যুৎ ছিল ৩৫০০ মেঘওয়ার্ট। আজকে আমরা প্রায় ১৬০০০ প্লাস বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছি। প্রতি বছর বিদ্যুৎ এর চাহিদা বড়ছে, আমরা সে অনুযায়ী পরিকল্পনা করে চাহিদা বাড়াইতেছি।

আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বস্ত্রখাতে রপ্তানীতে ২য় স্থানে আছি। শাকসবজী উৎপাদনে ৪র্থ স্থানে। ২০০৮ সালে আমরা যখন ক্ষমতায় আসি তখন মাথাপিছু আয় ছিল ৬০০ ডলার। এখন বর্তমানে মাথাপিছু আয় ১৬২৫ ডলার। এটা এমসি এমনি হয়নি। এর জন্য সততা, এরজন্য দূরদর্শী, দূরদৃষ্টি ও দেশপ্রেম দরকার। যেটা আর কারও মধ্যে নেই। আছে শুধু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। আমরা মাঠে ঘাটে যেখানে যাচ্ছি সেখানে শুনতে পাচ্ছি-শেখ হাসিনার বিকল্প আর কেউ নেই। এই এলাকায় এই লালমোহনে ছিল একসময় সন্ত্রাসের জনপদ। ২০১০ সালে আমি এখানে এসেছিলাম তখন শুনছিলাম এখানকার সন্ত্রাসের কথা, চোখ উপরে ফেলার কথা সহ মা বোনদের নির্যাতন ও দূর্নীতির কথা। এখানে ইউনিয়ন কাউন্সিল নির্বাচনে ৫/৭ জন মারা যেত। আজকে আমাদের সরকার আসার পর দুর্নীতি কমেছে। সন্ত্রাস নেই। এর জন্য আপনাদের জনপ্রতিনিধি নুরুন্নবী চৌধুরী শাওন যথাযথ ব্যবস্থা নিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে দিক নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমাদের নিরাপত্তা বাহিনী জীবন দিয়ে তারা জঙ্গী দমন করেছেন। তাই এই সরকারের প্রতি মানুষের আস্থা ফিরে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন একটা উপজেলা লেভেলে এত বড় উপস্থিতি এটাই প্রমান করে আপনারা উন্নয়নে বিশ্বাসী। দেশের উন্নয়নের স্বপ্ন আপনারা দেখেন। বাংলাদেশ এগিয়ে যাবে। কেউ ধরে রাখতে পারবে না। ২০২১ সালে আমরা মধ্যম আয়ের দেশ হবো। ২০৪১ সালে আমরা উন্নত আয়ের দেশে উন্নীত হবো। আবার সামনে ইলেকশন হতে যাচ্ছে সেই ইলেকশনে জননেত্রী শেখ হাসিনাকে এবং নৌকা মার্কায় ভোটের মাধ্যমে তাকে জয়যুক্ত করতে হবে। জনসভায় সভাপতিত্ব করেন ভোলা-৩ লালমোহন তজুমদ্দিনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। সমাবেশের আগে সকাল ১০ টায় লালমোহনের নবনির্মিত থানা ভবনের উদ্ভোধন করেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এম পি। সেখানে তাকে গার্ড অব অনার দেয়া হয়।

LEAVE A REPLY