শুভ জন্মদিন সাকিব আল হাসান

0
305

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ভক্তদের সঙ্গে জন্মদিনের আনন্দ ভাগাভাগি করার জন্য বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের যেন তর সইছিল না। জন্মদিন আজ হলেও গতকালই ভক্তদের সঙ্গে আনন্দ ভাগ করে কেক কেটেছেন বাংলাদেশের এই অধিনায়ক। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে ভক্তদের সাথে ছবি পোস্ট করে সবাইকে পাশে থাকার জন্য কৃতজ্ঞতাও  জানিয়েছেন বাংলাদেশের নির্ভরশীল এই ক্রিকেটার। ১৯৮৭ সালের আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করা সাকিব পা রাখলেন ৩২ বছরে। শুভ জন্মদিন সাকিব আল হাসান।

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে বিদেশের মাটিতে অভিষেক হয় সাকিবের। প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩০ রান এবং বল হাতে এক উইকেট তুলে নিয়ে ক্রিকেটের ২২ গজে রাজত্ব করার ইঙ্গিত দিয়েই শুরু করেন। এই দীর্ঘ ক্যারিয়ারে  তিন ফরম্যাটে ২৯৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ১২টি শতকের পাশাপাশি  অর্ধশতক রয়েছে ৬৫টি। বল হাতে তিন ফরম্যাটে পেয়েছেন ৪৯৮টি উইকেট।

দীর্ঘদিন আইসিসির তিন ফরম্যাটেই এই অলরাউন্ডার ছিলেন এক নম্বরে। সম্প্রতি হাতের চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাহিরে থাকায় টি- টোয়েন্টি ফরম্যাটে এক নম্বর পজিশন হারিয়েছেন এই তারকা। তবে টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের অলরাউন্ডারের তালিকায়  শীর্ষ অবস্থান ধরে রেখেছেন সাকিব। জন্মদিনে দেশের অন্যতম প্রত্যাশার প্রতীক সাকিবের জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা।

LEAVE A REPLY