শীতল সম্পর্ক স্বাভাবিক করতে সৌদির প্রিন্স ফয়সাল ফারহান পাকিস্তান সফর করবেন

0
6
ইন্টারন্যানলাশ ডেস্ক,ভোলা নিউজ ২৪ ডটকম :: পাক পররাষ্ট্রমন্ত্রী মখদুম শাহ মাহমুদ কুরেশীর আমন্ত্রণে সৌদি আরবের কিংডমের বিদেশ বিষয়ক মন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ ২২ আগষ্ট, ২০২১ সালে পাকিস্তান সফরে আসবেন। তার সাথে সিনিয়রদের নিয়ে একটি প্রতিনিধি দলও উপস্থিত থাকবেন  সৌদি সরকারের কর্মকর্তারা।
 এই সফরে দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুগুলির পুরো বিষয় সম্পর্কে মতবিনিময় করবেন।  সৌদি পররাষ্ট্রমন্ত্রী এই সফরে অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথেও সাক্ষাত করবেন।
 ২০২১ সালের মে মাসে প্রধানমন্ত্রী ইমরান খানের সৌদি আরব সফরের সাম্প্রতিক সফরের প্রেক্ষাপটে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর এই সফর বিশেষ তাৎপর্যপুর্ন। এটি নেতৃত্বের দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্য রেখে দ্বিপাক্ষিক সহযোগিতায় অগ্রগতি পর্যালোচনা করার সময়োপযোগী সুযোগ সরবরাহ করবে  দুটি দেশ।
 পাকিস্তান ও সৌদি আরবের দীর্ঘকালীন এবং ঐতিহাস, ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, এর মধ্যে মূলত অবিশ্বাস, অংশীদারিত্বের ইতিহাস এবং পারস্পরিক সমর্থন রয়েছে।  সম্পর্কটি সকল ক্ষেত্রে নিবিড় সহযোগিতা এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়ে পারস্পরিক সহযোগিতার দ্বারা চিহ্নিত।  সৌদি আরব জম্মু ও কাশ্মীরের ওআইসি যোগাযোগ গ্রুপের সদস্য এবং কাশ্মীরের পক্ষে দৃfast়ভাবে সমর্থন দিয়েছে।  ঘন ঘন উচ্চ-স্তরের পরিদর্শন সম্পর্কের মূল বৈশিষ্ট্য যা অগণিত মাত্রায় সম্পর্ককে আরও গভীর ও প্রসারিত করবে।
 সৌদি পররাষ্ট্রমন্ত্রীর এই সফর উচ্চ-স্তরের মতবিনিময় ও বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও গভীর করার ক্ষেত্রে ইতিবাচক গতি জোরদার করবে।

LEAVE A REPLY