লালমোহনে জোড়া লাগানো দুই যমজ শিশুর জন্ম

0
10

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার লালমোহনে পেট জোড়া লাগানো দুই যমজ ছেলে শিশুর জন্ম দিয়েছেন মিতু বেগম নামের এক প্রসূতি।

মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে লালমোহন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপাচারের (সিজারিয়ান) মাধ্যমে এ দুই শিশুর জন্ম হয়। এদিকে, শরীরে জোড়া লাগানো যমজ শিশু জন্মের খবর ছড়িয়ে পড়লে তাদের দেখতে ওই ক্লিনিকে শ’ শ’ মানুষ ভীড় করেন। মিতু বেগম উপজেলার লালমোহন  ইউনিয়নের ৮নং ওয়ার্ড মুন্সির হাওলা গ্রামের ফকির বাড়ির রাজমিস্ত্রি বিল্লাল হোসেনের স্ত্রী। শিশু দু’জনের অস্ত্রোপচার করেন সার্জন ডা. মুমতাহিনা হক জিম ও এনেস্থেসিওলজিস্ট ডা. মো. আবু সাফওয়ান।
বিল্লাল হোসেনের বড় ভাই জামাল বলেন, তার ছোট ভাইয়ের স্ত্রীর প্রসব বেদনা দেখা দিলে গত সোমবার রাতে লালমোহন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করেন। পরে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে অস্ত্রোপাচারের (সিজারিয়ান) মাধ্যমে দু’জন যমজ সন্তানের জন্ম হয়। তাদের দুজনকে অপারেশনের মাধ্যমে আলাদা করতে যে অর্থের প্রয়োজন তা বিল্লালের পক্ষে জোগার করা সম্ভব নয়, তাই সরকারি-বেসরকারি সাহায্যের আবেদন জানান জামাল।
জোড়া লাগানো এই দুই শিশুর ব্যাপারে সার্জন ডা. মুমতাহিনা হক জিম বলেন, দুই শিশুই সুস্থ রয়েছে। উন্নত চিকিৎসার মাধ্যমে দুজনকে আলাদা করা সম্ভব এবং তারা সুস্থভাবে বাঁচতে পারবেন।

LEAVE A REPLY