ময়মনসিংহে ধাওয়া পাল্টা ধাওয়ায় শেষ বিএনপির গণসমাবেশ

0
0

ময়মনসিংহ সংবাদদাতা :: বিএনপির সমাবেশ শেষে ফেরার পথে বিকেলে ময়মনসিংহে রেল স্টেশন এলাকায় আওয়ামী লীগ বিএনপির সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কয়েক রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এর বাইরে নগরীর কোথাও তেমন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পুলিশ জানায়, আওয়ামী লীগের নেতাকর্মীরা শনিবার বিকেলে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্ত্বরে একটি ‘সর্তক সমাবেশ’ করে। বিকেল ৪টার দিকে দলীয় নেতাকর্মীরা এখানে জড়ো হতে থাকে। সাড়ে ৪টার দিকে বিএনপির সমাবেশ শেষে অনেকে ট্রেনে বাড়ি যাওয়ার জন্য স্টেশনে আসতে থাকে। এ সময় বিএনপি ও আওয়ামী লীগের কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে উভয় পক্ষকে সরিয়ে দেয়। তবে এ সময় রেল স্টেশন এলাকায় যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর রেল স্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা গেছে, ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশে বিশৃঙ্খলা এড়াতে নগরী জুড়ে ছয় শতাধিক পুলিশ মোতায়েন করা হয়। ভোর থেকেই নগরীর বিভিন্ন পয়েন্ট ও সমাবেশের আশপাশ এলাকা ঘিরে এই পুলিশ মোতায়েন করা হয়। নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে দুপুর ১টার দিকে আওয়ামী লীগের অবস্থান না থাকলেও মোতায়েন ছিল পুলিশ। দুপুর ২টার কিছুক্ষণ আগে কোরআন তিলাওয়াতের মাধ্যমে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়। ২টা ২০ মিনিটের দিকে মঞ্চে ওঠেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি মঞ্চে উঠে নেতাকর্মীদের হাত নেড়ে অভিবাদন জানান।
সমাবেশ শুরুর ঘোষণা থাকলেও এর আগেই পলিটেকনিক ইনস্টিটিউটের মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এরপর নেতাকর্মীরা আশ্রয় নেন মাঠ সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়াও বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম।
এর আগে শুক্রবার রাত ৯টার দিকে শহরের টাউনহল এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হন ৪ জন। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিভাগীয় সমাবেশ কেন্দ্র করে শহরে অবস্থান করছিল বিএনপির নেতাকর্মীরা। সে সময় আওয়ামী লীগের নেতাকর্মীরাও শহরে অবস্থান নেয়। এক পর্যায়ে দুই পক্ষ মুখোমুখি হলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

LEAVE A REPLY