মেসিদের বিরক্ত করা সল্ট বেকে নিয়ে তদন্ত ফিফার

0
11

ভোলা নিউজ২৪ডটকম।।আসল নাম নুসরেত গোকসে। পরিচিত সল্ট বে নামেই । তিনি তুরস্কের বিখ্যাত শেফ। মাংসের ‘স্টেক’ বানানোয় বিশেষজ্ঞ। পৃথিবীর বিভিন্ন শহরে আছে তাঁর স্টেক হাউস। ডিয়েগো ম্যারাডোনা থেকে কিলিয়ান এমবাপ্পে—তাঁর রেস্তোরাঁয় এসেছেন কয়েক প্রজন্মের বড় বড় তারকা।

বড় বড় ফুটবলার তারকার সঙ্গে সম্পর্কটাও ভালো। স্টেক বানানো ও তা পরিবেশনের চমকপদ্র ভঙ্গির কারণে সব সময়ই আলোচনায় থাকেন এই শেফ। এবার আলোচনায় এলেন বিশ্বকাপ ট্রফি ছোঁয়ার নিয়ম ভেঙে।

ফিফা বিশ্বকাপ ট্রফি সবাই ছুঁতে পারেন না। বিশ্বকাপজয়ী ফুটবলার ও রাষ্ট্রপ্রধানেরা ছাড়া এই শিরোপা স্পর্শ করতে পারেন না কেউ। শিরোপা জয়ের পর উদ্‌যাপনের জন্য যে রেপ্লিকা দেওয়া হয়, তা ছুঁয়ে দেখার সংখ্যাও সীমিত করে দেওয়া হয়। তবে ফিফার এমন নিয়মের তোয়াক্কা করেননি সল্ট বে। বিশ্বকাপ ফাইনালের পর মাঠে ঢুকে তিনি আর্জেন্টিনা দলের ফুটবলারদের কাছ থেকে ট্রফি চেয়ে নিচ্ছেন। নানা ভঙ্গিতে ট্রফির সঙ্গে ছবি তুলেছেন।

দি মারিয়ার সঙ্গে সল্ট বে

দি মারিয়ার সঙ্গে সল্ট বে
ছবি: টুইটার

লিওনেল মেসি, আনহেল দি মারিয়ার মনোযোগ কেড়ে নেওয়ার চেষ্টা করেছেন। এতে অনেক আর্জেন্টাইন ফুটবলাররাই বিরক্ত, বিরক্ত সমর্থকেরাও। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে পড়ার পর থেকেই সল্ট বের এমন কাণ্ড নিয়ে সমালোচনা শুরু হয়। সমালোচনার মুখে বিষয়টি তদন্ত করার ঘোষণা দিয়েছেন ফিফা।

এ বিষয়ে ফিফার মুখপাত্র বিবিসিকে বলেছেন, ‘কীভাবে লুসাইল স্টেডিয়ামের পিচে সমাপনী অনুষ্ঠানের পর সল্ট বে ঢুকতে পারল, সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।’
সমর্থকদের সমালোচনার জেরে যুক্তরাষ্ট্রের সবচেয়ে পুরোনো লিগে নিষিদ্ধ করা হয়েছে তাঁকে। সল্ট বেকে নিষিদ্ধ করার বিষয়টি টুইট করে নিশ্চিত করে ইউএস ওপেন কর্তৃপক্ষ। এ কারণে ইউএস ওপেন কাপের ফাইনালে থাকতে পারবেন না সল্ট বে।

LEAVE A REPLY