বিদ্যুতের দাম বাড়ানো মেনে নেয়া হবে না: রিজভী

0
500

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। বিদ্যুতের দাম বাড়ানো মেনে নেয়া হবে না বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার সকালে রাজধানীর নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিদ্যুতের দাম বাড়ানো হতে পারে আশঙ্কা করে এর বিরুদ্ধে সরকারকে হুঁশিয়ারি দিয়ে রিজভী বলেন, গণমাধ্যমে খবর বেরিয়েছে, কিছুদিনের মধ্যে দাম বাড়ানোর প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

তিনি বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমায় বাংলাদেশে বিদ্যুতের উৎপাদন খরচও কমার কথা। কিন্তু বিদ্যুতের দাম না কমিয়ে উল্টো বাড়ানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে। যা নজিরবিহীন ও গণবিরোধী।

রিজভী আরো বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, এরকম পরিস্থিতিতে বিদ্যুতের মূল্য বৃদ্ধি মেনে নেয়া হবে না। আমি বিএনপির পক্ষ থেকে বিদ্যুতের দাম বৃদ্ধির উদ্যোগের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে জনবিরোধী এ উদ্যোগ থেকে সরকারকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

বিএনপির এই নেতা বলেন, কুইক রেন্টাল কেন্দ্রগুলোর জন্য বিদ্যুতের এই মূল্য বাড়ছে। কুইক রেন্টাল বিদ্যুৎ হচ্ছে দেশের অর্থনীতির জন্য অভিশাপ। রিজভী বলেন, এইসব প্রকল্পের পেছনের জড়িত ক্ষমতাসীন দলের শীর্ষ নেতাদের আত্মীয়-স্বজন। তাদের লুটপাটের আরো বেশি সুযোগ করে দিতেই বিদ্যুতের দাম বাড়ানোর উদ্যোগ নিচ্ছে সরকার।

তিনি বলেন, এখন আবারো দাম বাড়িয়ে সাধারণ মানুষের পকেট কাটার পরিকল্পনা করা হচ্ছে। গরীবকে আরো গরীব বানাতে চাচ্ছে সরকার।

রিজভী জানান, ২০১০ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ছয় বছরে পাইকারি পর্যায়ে ছয়বার এবং খুচরা পর্যায়ে সাতবার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY