মা ইলিশ রক্ষায় সকলের আন্তরিকতা জরুরী…জেলা প্রশাসক ভোলা

0
2

ভোলা নিউজ ২৪ ডটকম :: মা ইলিশ রক্ষায় ২২দিনের অভিযান সফল করতে যা করার নির্দেশনা সরকারের রয়েছে তা সকলকেই আন্তরিক ভাবে পালন করার অনুরোধ জানিয়েছেন ভোলার জেলা প্রশাসক। অপরদিকে সবার জন্য সমান আইন এবং জেলে হয়রানী নয় মা ইলিশ রক্ষায় সত্যিকারের আন্তরিক হবার দাবী বক্তাদের।

 

আজ ৯অক্টোবর দুপুরে ভোলার সার্কিট হাউজে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় স্টেকহোল্ডারদের অংশগ্রহনে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান এসব কথা বলেন। জেলা মৎস্য অধিদপ্তর আয়োজিত সভায় তিনি আরো বলেন,ইলিশ রক্ষায় আমাদের সকলেরই যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। দেশের সম্পদ রক্ষাই আমাদের কাজ। ১২ অক্টোবর থেকে ২নভেম্বর পর্যন্ত মা ইলিশ রক্ষায় যে কর্মসুচী রয়েছে তা সঠিক ভাবে সফল করতে হবে,বরফ কল গুলো বন্ধ করা এবং জালসহ নৌকা গুলো কুলে রেখে দেয়া নিশ্চিত করতে হবে।

 

অপরদিকে উপস্থিত বক্তারা বলেন,যখন দেশে অবরোধ চলে তখন পাশের দেশের জেলেরা ইলিশ ধরে নিয়ে যায়। তারা যাতে দেশের অভ্যন্তরের প্রবেশ করে ইলিশ ধরে নিতে না পারে তা নিশ্চিত করতে হবে। একই সাথে ইলিশ ধরার পর বিভিন্ন স্থান থেকে এসব ইলিশ দেশের বিভিন্ন স্থানে চলে যায়,সেটা যেন না পারে তা নিশ্চিত করার প্রতি নজর দিতে হবে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সকলকে। এছাড়া অভিযানে যেন কারো পকেট ভারী না হয় সেই বিষয়টি খেয়াল দেয়ার আহবান জানান এক বক্তা।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন,মৎস্য অধিদপ্তর,বরিশাল বিভাগের উপ-পরিচালক দীপেন্দ্র নাথ বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান,র‍্যাবের কম্পানী কমান্ডার মো: জামাল উদ্দিন,কোস্টগার্ড দক্ষিন জোন এর স্টাফ অফিসার এম হাসান মেহেদী, ভোলা সদর উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মো: ইউনুচ,বিদায়ী জেলা সৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহসহ প্রমুক।

LEAVE A REPLY