মনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ, ইউনিয়ন সচিব আটক

0
244

মো: আফজাল হোসেন ।। ভোলার মনপুরায় সরকারী চাল পাচার করার অভিযোগ ইউনিয়ন পরিষদের সচিবকে ১৩বস্তা চালসহ আটক করেছে পুলিশ। আরো চাল উদ্ধারের জন্য অভিযান চলছে।

থানা পুলিশ ও স্থানীয়রা জানান,মনপুরা উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের সচিব মো: অহিদুর রহমান পরিষদ থেকে ১৩বস্তা সরকারী চাল রিক্সা চালক মো: হেলালকে রিক্সায় করে চাল হাজিরহাট ইউনিয়নের আনসার চেয়ারম্যানের বাড়ির শহিদুল্লার ঘরে রাখতে বলে। ঐ বাড়ির সামনে আসলে স্থানীয় জনতা চাল আটক করে। পরে পুলিশকে খবর দেয়া হলে পুলিশ চাল জব্দ করে। এখবর পেয়ে পরিষদের সচিব অহিদুর রহমান পালিয়ে যায়। তবে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে সন্ধ্যা ৬টায় তাকে আটক করে থানায় নিয়ে আসে। এছাড়াও রিকাশার ড্রাইভার হেলালকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়েছেন বলে জানান তিনি। আজ বুধবার দুপুর সাড়ে ৩ টায় এঘটনা ঘটে।

রিকসা ড্রাইভার হেলাল জানান, রামনেওয়া লঞ্চ ঘাটে যাত্রী নামিয়ে দিয়ে আসার পথে মনপুরা ইউনিয়ন পরিষদের সচিব স্যার অহিদুর রহমান রিকশা থামিয়ে ১৩ বস্তা চাল উঠিয়ে দেয়। পরে ওই চাল হাজিরহাট ইউনিয়নের আনসার চেয়ারম্যানের বাড়ির শহিদুল্লার ঘরে রাখতে বলে। পরে চাল নিয়ে আনসার চেয়ারম্যানের বাড়ির সামনে আসলে স্থানীয়রা আটক করে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাখাওয়াত হোসেন জানান, জনতার হাতে আটককৃত ১৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত পলাতক ইউপি সচিব অহিদুর রহমানকে বিশেষ অভিযানে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার নির্বাহী অফিসার রুহুল আমিন জানান, ঘটনার তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে তিনি জানান।

LEAVE A REPLY