ভোলা থেকে সব রুটের নৌযান চলাচল বন্ধ

0
13

ঘূর্ণিঝড় সিত্রাং: ভোলা থেকে সব রুটের নৌযান চলাচল বন্ধ
বঙ্গোপসাগরে সৃষ্টি গভীর নিম্নচাপের প্রভাবে নদী উত্তাল থাকায় ভোলা-লক্ষ্মীপুর রুটের ফেরিসহ জেলার অভ্যন্তরীণ সব রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ৭টায় এ ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ভোলার পরিচালক মো. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বঙ্গোপসাগরে সৃষ্টি গভীর নিম্নচাপটি রোববার (২৩ অক্টোবর) রাত থেকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ে রুপ নিয়েছে। আজ তা আরও প্রবল আকার ধারণ করতে পারে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় সিত্রাং আরও উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে।
ভোলা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক মো. মাহবুব আলম ভোলা নিউজ২৪ডটকম কে জানান, সোমবার ভোর ৫টা থেকে ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

তিনি আরও জানান, রাজধানী ঢাকাসহ সারাদেশেই বৃষ্টি শুরু হয়েছে। এখন বৃষ্টির পরিমাণ কম থাকলেও ধীরে ধীরে তা বাড়তে থাকবে। অর্থাৎ আজ থেকে সারাদেশেই ভারি থেকে অতি ভারি বৃষ্টির আশঙ্কা বাড়ছে। বিশেষ করে উপকূল অঞ্চলে বৃষ্টির তীব্রতা বেশি থাকবে।

LEAVE A REPLY