ভোলায় ৩ মাস ব্যাপী  ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষনের ১ম পর্বের সমাপ্তি।

0
582
অয়ন চৌধুরী/ভোলা নিউজ ২৪ ডট নেটঃ  ভোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভুক্ত প্রকল্প  ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষনের ১ম পর্বের সমাপ্তি ঘটেছে।৩ মাস ব্যাপী চলা এই প্রশিক্ষনের শেষ দিন ছিল ৩০ শে নভেম্নর বৃহস্পতিবার ।এ উপলক্ষে উপজেলা যুবউন্নয়ন অফিসের আয়োজেন এক সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।বৃহস্পতিবার বিকেল ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে ভোলা সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা টি,এস,এম ফিদা হাসান এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মৃধা মো: মুজাহিদুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়্যারমান আলহাজ্ব মো: ইউনুছ,যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক জাহাংগীর আহমদ।৩ নভেম্বর থেকে প্রশিক্ষনার্থীরা তালিকাভুক্ত প্রতিষ্ঠানে যোগদান করবেন এবং মাসিক ৬০০০ টাকা হারে কর্ম ভাতা পাবেন।
অনু্ষ্ঠানে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভুক্ত প্রকল্প  ন্যাশনাল সার্ভিস কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।পাশাপাশি ভোলায় সুন্দর ও নিয়মতান্ত্রিক ভাবে প্রশিক্ষন সমাপ্ত হওয়ায় ন্যাশনাল সার্ভিসের সাথে জড়িত কর্মকতা প্রশিক্ষনার্থী দের ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
অনুষ্ঠানে ৫ টি ভেন্যুর ১০০০ প্রশিক্ষনার্থী উপস্থিত ছিল। অনুষ্ঠান শেষে মিলনায়তন কক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উল্লেখ্য “ঘরে ঘরে চাকুরী”কর্মসূচীকে আরো বেগবান করার লক্ষে গত সেপ্টেম্বর মাসে ভোলা সদর উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষন শুরু হয়ে।ভোলা সদরের ৫ টি কেন্দ্রে এই প্রশিক্ষন কর্মশালা শুরু হয়।সকাল ৯টা থেকে দুপুর ১টা এবং দুপুর ১-৩০ মিনিট থেকে বিকেল ৫টা পর্যন্ত এই দুই শিফটে সরকারি ছুটির দিন ছাড়া প্রশিক্ষন চলে। প্রশিক্ষনার্থীরা দৈনিক ১০০ টাকা হারে ভাতা পান।এই কর্মসূচির ২য় প্রশিক্ষন পর্ব আগামী ২ ডিসেম্বর থেকে চলবে।

LEAVE A REPLY