ভোলায় ইসলামী আন্দোলনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
427

এম মাঈনুল এহসান ।। ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ১০ রমজান) বিকেলে ভোলা শহরের কর্নফুলি টাওয়ারের ৪ তালায় হোটেল তৃষ্ণায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা ( উত্তর ) শাখার সভাপতি মৌলভি মো: সিরাজুল ইসলামের সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ওলামার মাশায়েক আইম্মা পরিষদ ভোলা জেলার সভাপতি মুফতি ইয়াসিন নবীপুরি।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাও: আবুল বাশার আবদুর রহিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা খলিফা পট্রি মসজিদের খতিব মুফতি মুজির উদ্দিন ,ভোলা আলিয়া মাদরাসার প্রধান মুফতি ও ইসলামী আন্দোলন ভোলার প্রধান উপদেষ্টা মুফতি আহমদ উল্লাহ , ইসলামী আন্দোলন ভোলার সিনিয়র সহ সভাপতি মাও: তাজ উদ্দিন ফারুকি , সাধারন সম্পাদক মাও: আতাউর রহমান মোমতাজি , সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল মমিন ,ভোলা সদর উপজেলা সভাপতি মুফতি আবুল হাসান কাশেমী ।


আলোচনায় বক্তরা পবিত্র রমজানের তাৎপর্য তুলে ধরে বলেন নামাজ, রোজা যেমন ফরজ তেমনি ইসলামী হুকুমাত কায়েম করাও ফরজ । এই পবিত্র রমজান মাসেই আল্লাহ তায়ালা সমগ্র মানব জাতির হেদায়েতের জন্য কুরআন নাজিল করেছেন , তেমনি কাফেরদের বিরুদ্ধে ঐতিহাসিক বদর যুদ্ধের বিজয়ও এই রমজান মাসে হয়েছে। এই রমজান মাস রহমতের মাস ,বরকতের মাস ,নাজাতের মাস। এই পবিত্র রমজান মাস সংযমের মাস ,তাকওয়া অর্জনের মাস। কিন্তু এই সংযমের মাসে ভোলার বিভিন্ন মোরে মুর্তি স্থাপন করা হচ্ছে । যেখানে ইসলামে মুর্তি হারাম, কুফরি । কোন মুসলমান মুর্তি বানাতে পারেনা। বক্তরা এই মুর্তি স্থাপনের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারন করেন এবং অবিলম্বে মুর্তি অপসারনের দাবি জানান ।
এসময় বোরহানউদ্দিন উপজেলা ইসলামী আন্দোলন সভাপতি মাও: একেএম ইদ্রিস , সাধারন সম্পাদক মাও: মাহমুদুর হাসান , ভোলা জেলা দপতর সম্পাদক মাও: ইউসুফ , প্রচার সম্পাদক মাও: ইউসুফ আদনান , ইসলামী যুব আন্দোলনের সভাপতি হাফেজ মাও: রাশেদুল ইসলাম , সাধারন সম্পাদক হাফেজ মাও: ইব্রাহিম খলিল, শ্রমিক আন্দোলনের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম সহ ইসলামী আন্দোলনের বিভিন্ন শাখার নেতৃবিন্দ উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY