হত্যা মামলার আসামীরা জামিনে বেরিয়ে বাদীকে হত্যার হুমকির অভিযোগ !

0
20

ভোলায় হত্যা মামলার আসামীরা জামিনে বেরিয়ে বাদীকে হত্যার হুমকি

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার বোরহানউদ্দিন উপজেলায় হত্যা মামলার আসামীরা জামিনে বেরিয়ে মামলার বাদীকে মামলা তুলে নিতে চাপ প্রয়োগের অভিযোগ ওঠেছে।

এমনকি মামলা তুলে না নিলে বাদীকে হত্যা করা হবে বলেও হুমকি দিচ্ছেন আসামীরা।

সোমবার দুপুর ২টার দিকে ভোলা শহরের একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের মো. সিরাজুল ইসলামের স্ত্রী বিবি ফাতেমা। ক্যান্সার আক্রান্ত এ মা জীবদ্দশায় ছেলে হত্যার বিচার দেখে যেতে চান।
লিখিত বক্তব্যে তিনি আরো অভিযোগ করেন, তাদের সাথে র্দীঘ দিন ধরে তাঁর দেবর নুরুল ইসলাম সরদার ও দেবর পুত্র মাহাবুব সরদাররে সাথে ১৪ শতাংশ জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। জমি-জমার বিরোধের জেরে প্রতিপক্ষরা তাকে ও তাঁর ছেলে মো. মহিউদ্দিন কালুসহ পরিবারের সদস্যদের বিভিন্ন সময়ে হত্যার হুমকি দিয়ে আসছিল। এর ঘটনার প্রেক্ষিতে ২০২১ সালের ৩জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাঁর ছেলে মহিউদ্দিন কালু আটা কেনার জন্য বাসা থেকে বের হয়। রাত সাড়ে ৯টার দিকে খবর আসে মহিউদ্দিন কালুকে কে বা কারা গলা কেটে হত্যা করে পাশ^বর্তী সরদার বাড়ির চলাচলের কাচাঁ রাস্তার উত্তর পাশে খালি জায়গায় ফেলে রেখে গেছে। পরে এঘটনায় মো. নুরুল ইসলাম, মো. তানভীর হোসেন, মো. বশার, মো. মহিবুল্লাহ, মোসা. আরজু বেগম ও মো. মাহাবুব আলমকে অভিযুক্ত করে বোরহানউদ্দিন থানায় একটি এজহার জমা দেয়া হয়।
মামলার আলোকে পুলিশ আসামী মো. তানভীর হোসেন, মো. বশার, মো. মহিবুল্লাহ, মোসা. আরজু বেগম ও মো. মাহাবুব আলমকে গ্রেফতার করে। গ্রেফতারের পর কিছু জেল খেটে তাঁরা জামিনে বেরিয়ে একাধিকবার লাঠি সোঠা নিয়ে তাঁর বসত ঘরে এসে অকথ্য ভাষায় গালাগাল ও ভয়ভীতি দেখিয়ে তাকে মামলা প্রত্যাহারের জন্য চাপ দেয়। মামলা প্রত্যাহার না করলে ছেলের মত তাকেও হত্যা করার হুকমী দেয় আসামীরা। এছাড়াও পথে ঘাটে পেলে মারধর করবে এবং বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানীরও করবে বলে হুমকী দেয়।
এ বিষয়ে বিবি ফাতেমা চলতি বছরের জানুয়ারী মাসের ১৬তারিখে বোরহানউদ্দিন থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরও এখনও আসামীরা তাদেরকে প্রতিনিয়ত হত্যার হুমকী দিয়ে আসছে। এ অবস্থায় মামলার বাদী বিবি ফাতেমা ও তার মৃত ছেলে মহিউদ্দিন কালুর স্ত্রী ও মৃত ছেলের তিন শিশু সন্তানরা আতঙ্কে জীবন যাপন করছেন। তাই তিনি ছেলের হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করছেন।

এ বিষয়ে অভিযুক্ত আসামীদের সাথে ফোনে যোগাযোগ করলে তারা হুমকীর বিষয়টি অস্বীকার করেন।

বোরাহানউদ্দিন থানার পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল্লাহ আল মামুন জানান, মহিউদ্দিন কালু হত্যা মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। বাদীর অভিযোগের বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তে প্রমানিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY