ভোলায় স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালন

0
425

এম মইনুল এহসান, ভোলা নিউজ ২৪ ডটনেট॥
টেকনিক্যাল পদমর্যাদা ও বেতন স্কেল সহ ৪ দফা দাবি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য সারা দেশের ন্যায় ভোলাতে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি চলছে । বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সারা দেশে এক যোগে এই কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য সহকারীরা । সোমবার সকাল থেকে ভোলা সদর উপজেলা সহ সকল উপজেলায় স্বাস্থ্য সহকারীরা নিজ নিজ উপজেলা স¦াস্থ্য কম্পেলেক্সের সামনে এই কর্ম বিরতি পালন করছে।
স্বাস্থ্য সহকারীদের দাবি টেকনিক্যাল বেতন স্কেল সহ পদমর্যাদা, ভ্রমন ভাতা ও ঝুকি ভাতা মূল বেতনের ৩০%, প্রতি ৬০০০ জনগোষ্ঠির জন্য ১ জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ, ১০% পোষ্যকোঠা প্রবর্তন এই ৪টি দাবিতে সারা দেশের ন্যায় ভোলাতে চলছে ইপিআই টিকা দান সহ সকল কর্মবিরতি । ভোলা সদর উপজেলা স¦াস্থ্য কম্পেলেক্সের সামনে র্কমবিরতি পালনকালে বক্তব্য রাখেন স্বাস্থ্য সহকারী মো: বশির উদ্দিন, মো: কামরুল আলম, মো: হোসেন, আরাফুতুর রহমান রাহাত, মো: ইউসুফ, আবু বকর সিদ্দিক, মো: নুর হোসেন, আলী আজগর, মো: সুমন প্রমুখ । ভোলা জেলার ৭ উপজেলায় প্রায় সারে তিনশত স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালন করছে।
তাদের দাবি ৪দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট কাল সময় পর্যন্ত তারা তাদের কর্মবিরতি পালন করবেন বলে জানিয়েছেন। স্বাস্থ্য সহকারিদের দাবি সারা দেশে স্বাস্থ্য সহকারীদের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসাবে আজ বাংলাদেশ স্বাস্থ্য বিভাগ সারা বিশ্বে সুনাম অর্জন করেছে । কিন্তু এই সাফল্য র্অজনের পিছে যাদের অবদান সেই স্বাস্থ্য সহকারিরা এখনো অবহেলিত। স¦াস্থ্য বিভাগের এই সাফল্যের পিছে যাদের অবদান তাদের বাদ দিয়ে স¦াস্থ্য বিভাগের সাফল্য ধরে রাখা যাবে না । বক্তারা অবিলম্বে স্বাস্থ্য সহকারিদের দাবি মেনে নিয়ে স্বাস্থ্য বিভাগের সাফল্য অব্যাহত রাখার জন্য সরকারের প্রতি আহবান জানান । যত দিন প্রর্যন্ত দাবি আদায় না হবে ততদিন অব্যাহত র্কমবিরতি চলবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সহকারীরা।
এদিকে ভোলার সকল ইপিআই সহ সব রকমের টিকা কার্যক্রম বন্ধ থাকার কারনে ভোগান্তির শিকার হচ্ছে সংশ্লিষ্টরা । আশংঙ্খা করা হচ্ছে যে স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা যদি তাদের কর্মবিরতি পালন করে তাহলে জন সাধারনের স্বাস্থ্য সেবায় মারাত্মক প্রভাব পরতে পারে ।

 

LEAVE A REPLY