ভোলায় ‘শিশু-বিবাহমুক্ত’ বিদ্যালয় গড়তে শপথ নিলেন শিক্ষার্থীরা

0
355
dav

আদিল হোসেন তপু,ভোলা নিউজ ২৪ ডটনেট ।। শিশু-বিবাহমুক্ত সমাজ গড়ার লক্ষ্য নিয়ে ভোলার সদর উপজেলার চর জাংগালিয়া স্কুল এন্ড কলেজেকে ‘শিশু-বিবাহমুক্ত’ঘোষণা করা হয়েছে।


সোমবার (২৮ জানুয়ারি)দুপুরে স্কুলের মাঠে কয়েক শতাধিক শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্যের উপস্থিতিতে বিদ্যালয়কে ‘শিশু-বিবাহমুক্ত ঘোষণা’ করা হয়েছে। চর জাংগালিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রুহুল আমিন শিক্ষার্থীদের এই শপথবাক্য পাঠ করান।

স্কুলটিতে কয়েক বছর ধরে কোনো শিশুর বিয়ে না হওয়ায় ও আগামীতে কোনো শিক্ষার্থীর যাতে শিশুবিয়ে না হয় তার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠানটিকে শিশু-বিবাহমুক্ত বিদ্যালয় ঘোষণা করা হবে .সরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের সম্মিলিত শিশুবিবাহ প্রতিরোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় এই কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- আইইসিএম প্রকল্পের এডুকেশন অফিসার মো: সেলিম মিয়া ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার মো: মনিরুজ্জামান,এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন প্রমুখ।


এসময় শিক্ষার্থীরা শপথ বাক্য পাঠকালে অঙ্গীকার করেন আমাদের বিদ্যালয়ে কোনো শিশুবিবাহ/বাল্যবিবাহ হতে দেব না, শিশুদের ওপর কোনো নির্যাতন হতে দেব না। যেখানেই শিশু বিয়ে সেখানেই প্রতিরোধ গড়ে তোলার শপথ নেন।

 

 

LEAVE A REPLY