ভোলায় রেডিও অপারেটরদের ওয়্যারলেস পরিচালনা ও রক্ষনাবেক্ষন বিষয়ক প্রশিক্ষন

0
258

আদিল হোসেন তপু।। ভোলায় রিডিও অপারেটরদের ওয়্যারলেস পরিচালনা ও রক্ষনাবেক্ষন বিষয়ক ২ দিনের প্রশিক্ষন শুরু হয়েছে। আজ রবিবার (৪ আগষ্ট) ভোলা জেলা পরিষদ হলরুমে এই প্রশিক্ষন শুরু হয়। প্রশিক্ষন উদ্বোধন করেন  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলাম।

ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর আয়োজনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (উপকূলীয় দুর্যোগ ঝুকি হ্রাস কর্মসূচি)র উদ্দ্যেগে ও আমেরিকান রেড ক্রসের অর্থায়নে এই প্রশিক্ষন অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) পরিচালক (অপারেশন) মো: নূর ইসলাম খান,উপ-পরিচালক (অপারেশন) মো: হাসানুল আমিন, বেতার প্রকৌশলী মো: মহসিন। এসময় আরো উপস্থিত ছিলেন, ট্যাকনিক্যাল অফিসার মো: মামুনুর রশিদ,বিডিআরসিএস সিনিয়র প্রোগ্রাম অফিসার মো: মনিরুল ইসলাম। অনুষ্ঠানের সঞ্চালনা সিপিপি ভোলার উপ-পরিচালক মো: শাহাবুদ্দিন মিয়া।

ভোলা ও নোয়াখালী  জেলার সিপিপির ৩২ জন ওয়্যারলেস অপারেটর এই প্রশিক্ষনে অংশ নিয়েছে। এই প্রশিক্ষনে ওয়্যারলেসে বিভিন্ন গ্রহন-প্রেরন সংক্রান্ত প্রশিক্ষন দেওয়া হবে। যাতে দুর্যোগকালীন সময়ে তারা সঠিক ভাবে বার্তা গ্রহন ও প্রেরন করতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,দুর্যোগে সকলকে সচেতন করার জন্য সিপিপি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সিপিপির সক্রিয় কার্যক্রমের কারনে দুর্যোগে ক্ষতির পরিমান দিন দিন কমে যাচ্ছে। তাই সিপিপির সদস্যদের আরো দক্ষ করে গড়ে তুলতে হবে যাতে দুর্যোগে এরা সব সময় সক্রিয় ভূমিকা রাখতে পারে।

LEAVE A REPLY